• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘মজনু একজন পাগল নহে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১৫:৫০

উত্তরবঙ্গের একটি গ্রামের যুবক মজনু। একটু পাগলাটে স্বভাবের হওয়ায় এলাকার মানুষ তাকে ‘মজনু পাগলা’ বলে ডাকে ও চেনে। মজনু প্রাণেপণে বোঝাতে চায় যে পাগল নয়। তবুও গ্রামের লোক উত্তেজিত করে তাকে।

ছোটবেলায় মজনুর মা-বাবা মারা যায়। অনেক সম্পত্তি ছিল মজনুর বাবার। বড় দুই বোনের বিয়ে হয়ে গেছে। বোনের স্বামীরা মজনুর সম্পত্তি গ্রাস করার জন্য তাকে সবসময় পাগল বানিয়ে রাখতে চান এবং চেষ্টা করেন সে যেন বিয়ে করতে না পারে।

তবু ইদানিং মজনু বিয়ে করতে ব্যাকুল। কিন্তু পাগলের সঙ্গে বিয়ে দিবে কে? নানানজন ধরে বিভিন্ন ফন্দি করে তার কাছ থেকে বহু ফায়দা আদায় করে কিন্তু তার বিয়ের কোনো ফায়সালা হয় না।

মজনুদের গ্রামেরই ধনী ঘরের মেয়ে হোসনা। তার মাথায় গণ্ডগোল ছোটবেলা থেকেই। সেজন্যই তার বিয়ে হয়নি। হোসনা ভালোবাসতে চায় মজনুকে। কিন্তু মজনু পাগল সেকারণে হোসনা তাকে সহ্য করতে পারে না। এসব মিলিয়ে নানা-হাস্যরস ও কৌতূহল সৃস্টি হয় আর এসবের মধ্য দিয়েই নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘মজনু একজন পাগল নহে’।

বৃন্দাবন দাসের রচনা ও সঞ্জিত সরকারের পরিচালনায় নাটকটি প্রতি রোব, সোম, ও মঙ্গলবার রাত ১০টা দেখানো হচ্ছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে।

এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, ফারহানা মিলি, নিশা, আখম হাসান, ডা. এজাজুল ইসলাম, শাহনাজ খুশী, ছন্দাসহ অনেকে।

এম/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh