close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

২০১৭ সালের ইউটিউবে জনপ্রিয় ১০ ভিডিও

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৭ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৪
২০১৭ সালের শীর্ষ ১০টি ভিডিওর তালিকা প্রকাশ করেছে ইউটিউব। ভিডিও দেখা, শেয়ার করা, লাইক করা এবং মন্তব্য করার ভিত্তিতে এই তালিকা তৈরি করা হয়েছে।
তালিকার শীর্ষে রয়েছে ঝিনুকের মতো পোশাকধারীর ভিডিও। থাইল্যান্ডের একটি গানের প্রতিযোগিতা ‘দ্যা মাস্ক সিঙ্গার’ এ একজন প্রতিযোগী এই পোশাক পরে গান গায়, যা ইউটিউবে ১৮ কোটি ২০ লাখেরও বেশিবার দেখা হয়।     
লিংক 

এই তালিকায় আরো রয়েছে এড শেরেনের ‘শেপ অব ইউ’ গানের একটি কোরিওগ্রাফি। এ বছরের জনপ্রিয় গানটির ওপর অনেক ভিডিও থাকলেও, এই অসাধারণ কোরিওগ্রাফি ভিডিওটি দখল করে নেয় শীর্ষস্থান। 

লিংক

তৃতীয় স্থানে রয়েছে, ‘ডুড পেরফেক্ত’ চ্যানেলের ‘পিং পং ট্রিক শোটস ৩’  ভিডিও। ৭ মিনিট ১৬ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যায় পিং পং বলের নানা কৌশল। 
লিংক 

চতুর্থ স্থানে রয়েছে, ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’ এর ১২ বছর বয়সী মায়াকন্ঠধারীর চমকপ্রদ গান। এই ভিডিওটিতে মায়া ল্যননে স্টেজে পুতুল নিয়ে গান করেন। যা ইউটিউবে ৪ কোটিও বেশিবার দেখা হয়।  
লিংক 

দ্বিতীয়বারের এড শেরেনের আর একটি ভিডিও রয়েছে শীর্ষ তালিকায়। পঞ্চম স্থান দখল করা এই ভিডিওটিতে দেখা যায় এড শেরেন ইউটিউবার জামেস এর সাথে একটি গাড়িতে তার গাওয়া গানগুলো গান।  

লিংক 

ষষ্ঠ স্থানে রয়েছে, টেক্সাস শহরে পেপসি আয়োজিত একটি অনুষ্ঠান যেখানে দেখা যায় লেডি গাগা’র দুর্দান্ত পারফরমেন্স। এই অনুষ্ঠানে তার নাচ এবং গান বিপুল জনপ্রিয় হয়। 
লিংক

আমেরিকার রাজনীতিবিদদের নিয়ে করা একটি কমেডি ভিডিও ইউটিউবের তালিকার সপ্তম তালিকায়। এই ভিডিও তে বারাক ওবামা, ডোনাল্ড ট্রাম্প সহ আরো বেশ কিছু রাজনীতিবিদদের ঠোঁটের ভাষা পরিবর্তন করে এই ব্যাঙ্গ ভিডিও বানানো হয়। ভিডিওটি ‘ব্যাড লিপ রিডিং’ চ্যানেলটি আপলোড করে।   
লিংক

বিজ্ঞানের বিভিন্ন শিক্ষণীয় বিষয়বস্তুগুলো নিয়ে তৈরি এই ভিডিও রয়েছে ইউটিউবের জনপ্রিয়তার তালিকায়। ১৯ মিনিট ২৫ সেকেন্ডের এই ভিডিওটিতে আছে ইতিহাস, গ্রহ নক্ষত্র এবং ধর্ম- রাজনৈতিক বিষয়।
লিংক

বেথ ডেভিড এবং ইস্তেবান ব্রাভ প্রযোজিত এই ভিডিওটি নবম স্থান দখল করে রাখে। নিজের হৃদয়ের কাছে হেরে যাবার ভয়ে আতঙ্কিত ছেলের মন জয় করবে আপনার হৃদয়ও। 
লিংক

আর এই তালিকার সর্বশেষে রয়েছে প্রফেসর রবার্ট কেলি’র ভিডিও। যেখানে তিনি বিবিসিকে দেয়া একটি লাইভ ইন্টার্ভিউয়ের মাঝে তার বাচ্চারা চলে আসে। ভিডিওটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক জনপ্রিয় হয়।
লিংক

এন/এপি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়