• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২০ বছর পর টাইটানিক নিয়ে অজানা তথ্য

বিনোদন ডেস্ক

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১৯:৪৩

বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসে তুমুল আলোচিত সিনেমা ‘টাইটানিক’ এখনো মানুষের মাঝে জনপ্রিয়। এই সিনেমাতে অভিনয় করে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন কেট উইন্সলেট, লিওনার্দো ডিক্যাপ্রিও।

সিনেমাটি মুক্তির ২০ বছর পর নতুন তথ্য জানালেন অভিনেত্রী কেট। তিনি জানান, ডিক্যাপ্রিও নন, টাইটানিক ছবিতে অভিনেতা ম্যাথু ম্যাকোনাহের বিপরীতে অভিনয়ের জন্য অডিশন দিয়েছিলেন তিনি।

‘লেট শো উইথ স্টিফেন কোলবার্ট’ অনুষ্ঠানে কেট বলেন, প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচার্স জ্যাক চরিত্রে ম্যাথু ম্যাকোনাহেকে চেয়েছিল। কিন্তু ডিক্যাপ্রিওকে নিতে জোর করেন পরিচালক জেমস ক্যামেরন।

টাইটানিক অভিনেত্রী আরো বলেন, ম্যাথুর সঙ্গে অডিশন দিয়েছিলাম আমি। একথা আগে কখনো বলিনি। কিন্তু ডিক্যাপ্রিওর সঙ্গে আমার রসায়ন বেশ ভালো ছিল।

উইন্সলেট জানান, শুধু ম্যাথু নন, জ্যাক চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন ক্রিশ্চিয়ান বেল, বিলি ক্রুডুপ ও জনি ডেপ। তবে ম্যাথুই ছিলেন প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম পছন্দ।

টাইটানিক ছবিতে জ্যাক চরিত্রের মৃত্যু নিয়ে কেট উইন্সলেট বলেন, রোজের মতো জ্যাকেরও প্রাণ বাঁচানোর সুযোগ ছিল। কিন্তু পরিচালকের সাজানো চিত্রনাট্যের কারণে তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।

ছবিটিতে জ্যাকের মৃত্যু নিয়ে পরিচালক জেমস ক্যামেরন বলেন, জ্যাক বেঁচে গেলে ছবির শেষটা হয়ে যেতো অর্থহীন। মনে রাখতে হবে, এই ছবির বিষয়বস্তু মৃত্যু ও বিয়োগের। তাই জ্যাককে মরতেই হতো। বিজ্ঞানের দিক থেকে দেখলে জ্যাক বাঁচতে পারতো রোজের মতো। কিন্তু শৈল্পিকতার কথা ভেবে এটা করিনি।

এদিকে টাইটানিক ছবির ২০ বছর পর আবারো জেমস ক্যামেরনের পরিচালনায় অভিনয় করছেন কেট উইন্সলেট। তাকে দেখা যাবে ‘অ্যাভাটার টু’ ছবিতে।

এদিকে ১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে উইন্সলেটের নতুন ছবি ‘ওয়ান্ডার হুইল’। এটি পরিচালনা করেছেন নির্মাতা উডি অ্যালেন।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো
X
Fresh