• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

জীবনানন্দের দাশের স্ত্রীর চরিত্রে জয়া

বিনোদন ডেস্ক
|  ২৯ নভেম্বর ২০১৭, ১৩:০৭ | আপডেট : ২৯ নভেম্বর ২০১৭, ১৩:১৬
বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান এখন কলকাতার চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী। এরইমধ্যে ভারতের একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এবার নতুন ছবির কাজ শুরু করেছেন।

জয়া আহসানকে এবার দেখা যাবে জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যর ভূমিকায়। সায়ন্তন মুখোপাধ্যায়ের পরিচালনায় কলকাতায় শুরু হয়েছে ‘ঝরা পালক’ ছবির শুটিং। এই ছবিতেই কবি জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যর ভূমিকায় অভিনয় করছেন জয়া।

জীবনানন্দ দাশের বিভিন্ন বয়সের চরিত্রে অভিনয় করছেন ব্রাত্য বসু ও রাহুল।  জীবনানন্দের বিভিন্ন লেখার ওপর ভিত্তি করে চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক নিজেই।

জয়া আহসান বলেন, ব্রাত্য বসুর সঙ্গে অভিনয় করতে গিয়ে অনেক কিছুই শিখছি। পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও ছবিটিতে ব্রাত্য দা প্রচুর সময় দিচ্ছেন।

ছবিটিতে জীবনানন্দের ‘বনলতা সেন’ বলে কোনো চরিত্র দেখানো হচ্ছে না বলে জানান জয়া। এই অভিনেত্রী বলেন, ‘মাঝে মাঝে মনে হয় লাবণ্যই বনলতা। তবে একথা নিশ্চিতভাবে বলতে পারি জীবনানন্দের জীবনে লাবণ্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই বেছে বেছে কাজ করতে পছন্দ করেন জয়া আহসান। তার অভিনীত ছবি মানেই দর্শকের মাঝে ব্যাপক আগ্রহ। এবার জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যর ভূমিকায় অভিনয় করছেন। বিষয়টি বেশ আগ্রহ তৈরি করেছে।

অভিনেত্রী জয়া আহসান বলেন, আমার চরিত্রটি বেশ জটিল। খুবই আনন্দ নিয়ে কাজটা করছি। চেষ্টা করছি চরিত্রটিকে ঠিকভাবে উপস্থাপন করতে।

পিআর/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়