• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

আবারো হাসপাতালে দিলীপ কুমার

বিনোদন ডেস্ক
|  ২৯ নভেম্বর ২০১৭, ১২:০৬ | আপডেট : ২৯ নভেম্বর ২০১৭, ১২:০৮
ভারতের প্রখ্যাত অভিনেতা দিলীপ কুমার আবারো অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল মঙ্গলবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে কয়েক ঘন্টা পর তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসা হয় এবং চিকিৎসক তাকে পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন।

এখন নিজের বাড়িতেই বিশ্রামে রয়েছেন দিলীপ কুমার। এই অভিনেতা সোশ্যাল মিডিয়ায় নিজেই এই তথ্য জানিয়ে বলেন, তেমন গুরুতর কোনো কিছু নয়, তবে কয়েক ঘন্টা থাকতে হয়েছে হাসপাতালে।

এর আগে গত আগস্টে ভারতের লীলাবতী হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। প্রথমে তাকে ‘আইসিইউ’তে রাখা হয়েছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে তাকে কেবিনে নিয়ে আসা হয়। তবে নিয়মিত চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হচ্ছে তাকে।

এই অভিনেতার নাম মূলত মোহাম্মদ ইউসুফ খান। চলচ্চিত্রে তিনি দিলীপ কুমার নামে পরিচিতি পান। চলচ্চিত্র ক্যারিয়ারে দিলীপ কুমার মধুমতী, দেবদাস, মুঘল-ই-আজম, গঙ্গা-যমুনাসহ অসংখ্য ছবিকে অসামান্য অভিনয়ের কল্যাণে জনপ্রিয় করেছেন।

বাবুল, আন্দাজ, দিদার, মেলা ছবিতে তার চরিত্র ও অভিনয়ের কারণে তিনি ট্র্যাজেডি কিং হিসেবে প্রতিষ্ঠা পান। ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে দিলীপ কুমারকে সর্বশেষ বড় পর্দায় দেখা গিয়েছিল।

দিলীপ কুমার ২০১৫ সালে ভারতের বেসামরিক সম্মাননা ‘পদ্মবিভূষণ’ পান। ১৯৯১ সালে দিলীপ কুমার পেয়েছিলেন ‘পদ্মভূষণ’। ভারতীয় চলচ্চিত্রে অনন্য অবদানের জন্য তাকে ‘দাদাসাহেব ফালকে’ সম্মাননায় ভূষিত করা হয়েছিল।

চলচ্চিত্রে সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্তির কারণে অভিনেতা দিলীপ কুমার সর্বোচ্চ পুরস্কার পাওয়া ভারতীয় অভিনেতা হিসেবে গিনেস বুকে জায়গা করে নেন। পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে, এনটিআর, ফিল্ম ফেয়ারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন তিনি। অভিনেত্রী সায়রা বানু তার স্ত্রী।

পিআর/আরকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়