• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাবিনার গানে কণ্ঠ মেলালেন শেখ হাসিনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ নভেম্বর ২০১৭, ১৪:১৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় গতকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আনন্দ সমাবেশে বিকেল সাড়ে ৪টায় গান গাইতে ওঠেন সাবিনা ইয়াসমিন।

অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিন গেয়ে শোনান, জন্ম আমার ধন্য হলো মাগো, এমন করে আকুল হয়ে আমায় তুমি ডাকো। এসময় সাবিনা ইয়াসমিনের সঙ্গে ঠোঁট মিলিয়ে গানটি গুনগুন করে গাইতে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবিনা ইয়াসমিন এই গানটির পর শোনান, ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’গানটি। এই অনুষ্ঠানে গান, আবৃত্তি পরিবেশন করেন দেশের গুণী শিল্পীরা।

এসময় বঙ্গবন্ধুকে নিয়েও স্মৃতিচারণ করেন সাবিনা ইয়াসমিন। এই সঙ্গীতশিল্পী বলেন, ‘শেখ কামাল আমার বন্ধু ছিলেন আর সুলতানা কামাল ছিলেন বান্ধবী।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোহরাওয়ার্দী উদ্যানে দেয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে গত ৩০ অক্টোবর ইউনেস্কো স্বীকৃতি দেয়।

ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় গতকাল শনিবার বিকেলে রাজধানীসহ সারাদেশে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সোহরাওয়ার্দী উদ্যানের আনন্দ সমাবেশে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পিআর/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh