• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

কলকাতার সিনেমায় জাহিদ হাসান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ নভেম্বর ২০১৭, ১৩:৫১
টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। চলচ্চিত্রে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন তিনি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন।

জাহিদ হাসান এ পর্যন্ত ‘বলবান’, ‘শ্রাবণ মেঘের দিন’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘আমার আছে জল’, ‘প্রজাপতি’ ছবিতে অভিনয় করেছেন। সবশেষ তিনি অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিতে অভিনয় করেছেন। ছবিটি আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে।

এবার নতুন খবর দিলেন জাহিদ হাসান। অভিনয় করতে যাচ্ছেন কলকাতার ছবিতে। ছবির নাম ‘সিতারা’। পরিচালনা করবেন আশীষ রায়। পশ্চিমবঙ্গের অন্যতম জনপ্রিয় সাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’ উপন্যাস অবলম্বনে এর চিত্রনাট্য তৈরি হয়েছে। বাংলা ও তেলেগু ভাষায় নির্মিত হবে ছবিটি।

এ ব্যাপারে জাহিদ হাসান বলেন, দুই মাস ধরে কলকাতা থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হচ্ছিল। শুরুর দিকে তারা আমাকে ফোন করে, এরপর এসএমএস পাঠায়। একসময় আমরা কথা বলি। উপন্যাসটা পড়ে আমার খুব ভালো লেগে যায়। পরে আমাকে স্ক্রিপ্ট পাঠানো হয়।

তিনি আরো বলেন, সবকিছু চূড়ান্ত করেছি; চুক্তিও হয়ে গেছে। ছবিটিতে আমি দিলু নামের চরিত্রে অভিনয় করব। দিনাজপুরের সীমান্তবর্তী এলাকার ভারত অংশে ‘সিতারা’ ছবির শুটিং হবে। আগামী জানুয়ারিতে শুটিং শুরু হবে, সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।

এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়