• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পিছিয়ে গেলো ‘পদ্মাবতী’, মুক্তি অনিশ্চিত

বিনোদন ডেস্ক

  ১৯ নভেম্বর ২০১৭, ১৬:৪৭

দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কবল থেকে রক্ষা পেতে রানী পদ্মিনী ১৬,০০০ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ ছবিতে তাঁর সেই মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে বলে বিক্ষোভ চলছিল ভারতের বেশ কয়েকটি রাজ্যে।

শেষ পর্যন্ত পেছাতেই হলো ছবি মুক্তির তারিখ। রোববার ছবির প্রযোজক সংস্থার পক্ষ থেকে মুক্তি পেছানোর কথা জানানো হয়। তবে ঠিক কবে ছবিটি মুক্তি পাবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। এদিন বলা হয়, সেন্সর বোর্ডের পক্ষ থেকে সার্টিফিকেশন পেলেই ছবির পরবর্তী মুক্তির দিন ঘোষণা করা হবে। খবর ভারতীয় গণমাধ্যমের।

সঞ্জয়লীলা বানশালীর এই ছবিটি নিয়ে এরই মধ্যে বিতর্ক তৈরি হয়েছে। নির্মাতা জানিয়েছেন, চাপে পড়ে মোটেই ফিল্মের মুক্তি পেছানো হচ্ছে না।

ছবির চিত্রনাট্যে ইতিহাস বিকৃত করা হয়েছে, এমন অভিযোগে ছবি মুক্তি আটকানোর দাবি জানিয়ে আসছিল রাজপুত কার্নি সেনা থেকে অধিকাংশ হিন্দুত্ববাদী সংগঠন। এমনকি পরিচালক সঞ্জয়লীলা বানশালী ও দীপিকা পাডুকোনকে খুনের হুমকি পর্যন্ত দেয়া হয়। শনিবার বিষয়টি নিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে চিঠি দেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। তাঁর আবেদন প্রয়োজনীয় কাটছাঁট করে তবেই যেন ফিল্মটি মুক্তি পায়।

জানা গেছে, আবেদনপত্রে ত্রুটি রয়েছে একথা জানিয়েছে সার্টিফিকেশনের জন্য পাঠানো ‘পদ্মাবতী’কে ফিরিয়ে দিয়েছে সেন্সর বোর্ড। সেখানে নতুন করে আবেদন পত্র জমা দেয়ার কথাও বলা হয়েছে। এ অবস্থায় ছবিটি আদৌ মুক্তি পাবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh