• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে আসতে চান অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক

  ১৬ নভেম্বর ২০১৭, ১৪:৩৬

হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি বাংলাদেশে আসার ইচ্ছা প্রকাশ করেছেন। এরইমধ্যে বাংলাদেশে আসার আগ্রহের কথা জানিয়েছেন এই হলিউড অভিনেত্রী।

মিয়ানমারে রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের যে ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন জোলি। আর এ কারণে নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসতে চান তিনি। খবর বিবিসি বাংলার।

কানাডার ভ্যাংকুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক এই শুভেচ্ছাদূত।

এ সময় অ্যাঞ্জেলিনা জোলি মিয়ানমারে সেনাবাহিনীর অভিযান এবং সেখানকার সহিংস ঘটনায় প্রাণভয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা, বিশেষ করে নারী-শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার চরম নিন্দা জানান।

তিনি আরো জানান, নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে আসার পরিকল্পনা তার রয়েছে এবং জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের সম্মেলনের বক্তব্যেও তিনি সেটি উল্লেখ করবেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে জানানো হয়, এর আগে ‘সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউজ’বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমানের সঙ্গে একটি বৈঠক করেন জোলি।

অ্যাঞ্জেলিনা জোলি যেন রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যৌন নিগ্রহ ও অত্যাচারের বিরুদ্ধে কথা বলেন সেই আহ্বান জানানো হয় ওই বৈঠকে।

এদিকে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ মানবিক পদক্ষেপের বিষয়ে ভূয়সী প্রশংসা করেছেন অ্যাঞ্জেলিনা জোলি।

এম / এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক ছাদের তলায় পিট-র‌্যামন
অবশেষে চূড়ান্ত বিচ্ছেদের পথে ব্র্যাড পিট-জোলি
X
Fresh