মায়ের কাছে এই দিনটি বিশেষ: বিজরী

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৭, ১৬:২৯ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৭, ১৭:০২

পাভেল রহমান
বিজরী বরকতউল্লাহ'র ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত

একাধারে নৃত্যশিল্পী, অভিনেত্রী হিসেবে তারকাখ্যাতি পেয়েছেন। নান্দনিক অভিনয় নৈপুণ্যে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন বিজরী বরকতউল্লাহ। টিভি পর্দার এই জনপ্রিয় তারকার জন্মদিন আজ (১৫ নভেম্বর)। বিশেষ এই দিনে আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছেন গুণী এই তারকা। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।

আপনার জন্য তো আজ বিশেষ দিন। এ প্রসঙ্গে জানতে চাই?

আমার কাছে জন্মদিনকে কখনোই বিশেষ কিছু মনে হয় না। অন্য সবদিনের মতোই এই দিনটিকে মনে হয়। তবে আমার মায়ের কাছে এই দিনটি বিশেষ। কারণ এই দিনে তিনি মা হয়েছিলেন। প্রতি বছরই এই দিনটিতে আমি মায়ের বাসায় যাওয়ার চেষ্টা করি। আজ সন্ধ্যায়ও সেখানে যাব। এছাড়া সবসময় জন্মদিনটা নিজের মতো করে কাটাতে চেষ্টা করি। নিজের মতো ঘুরে বেড়াই।

জন্মদিনকে বিশেষ কেন মনে হয় না?

পৃথিবীতে আসার ক্ষেত্রে আমার তো কোনো কৃতিত্ব নেই। এই দিনে পৃথিবীতে না এসে অন্য কোনোদিনও আসতে পারতাম। অন্য কোনো দিন আসলেও সেটা বিশেষ কোনো ঘটনা হতো না। তবে জন্মদিনকে ঘিরে সবাই শুভেচ্ছা জানাই। সবার ভালোবাসা পাই। এটা তো অবশ্যই ভালো লাগে। জন্মদিনটা বিশেষ নয়, কিন্তু দিনটিকে ঘিরে সবার ভালোবাসাকে বিশেষ মনে করি।

এবারের জন্মদিনে কী উপহার পেয়েছেন?

সবার ভালোবাসার চাইতে বিশেষ কোনো উপহার হতে পারে না। পরিবারের সবাই শুভেচ্ছা জানিয়েছেন। মেকআপম্যান থেকে শুরু করে নির্মাতা, অভিনয়শিল্পী’সহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। যারা আমাকে পছন্দ করেন, ভালোবাসেন তাদের শুভেচ্ছা পেয়েছি। এটাই আমার কাছে বিশেষ উপহার। এছাড়া জন্মদিনকে ঘিরে অনেকেই তো কিছু কিছু উপহার দেয়। আমিও উপহার পেয়েছি।

টিভি নাটকে এখন সেভাবে আপনাকে দেখা যায় না। অভিনয় কম করার কারণ কী?

এখন নানা কারণে অভিনয় কম করা হচ্ছে। তবে অভিনয় থেকে বিচ্ছিন্ন হয়ে যায়নি। এখন একটা ধারাবাহিক নাটক নিয়মিত টিভিতে প্রচার হচ্ছে। এছাড়া কয়েকটা খন্ড নাটকে অভিনয় করেছি। সেগুলো প্রচার হয়নি। নতুন কয়েকটি নাটকেও অভিনয় করার ব্যাপারে কথা হয়েছে। সেই নাটকগুলোর ব্যাপারে আলোচনা চূড়ান্ত হলে জানাতে পারবো।

সিনেমায় অভিনয় করার ব্যাপারে আপনার বক্তব্য শুনতে চাই?

এখন তো দেশে ভালো সিনেমা নির্মাণ হচ্ছে। সিনেমা নিয়ে এক ধরণের নীরিক্ষা হচ্ছে। এই ধারা অব্যহত থাকলে সিনেমায় অভিনয় করবো। গতানুগতিক ধারার সিনেমাতে অভিনয় করতে চাই না। ভিন্ন গল্প, ভিন্ন ভাবনার সিনেমায় অভিনয় করার সুযোগ পেলে নিশ্চয় সেটা ভেবে দেখবো।

ব্যক্তিগত জীবনের গল্প শুনতে চাই। সংসার জীবন কেমন চলছে?

সংসার তো ব্যস্ততার জায়গা। এখানে আসলে ফুল টাইমই সময় দিতে হয়। অন্য কিছু করে সংসার করা কঠিন। সংসারে জীবন ব্যস্ততার মধ্য দিয়েই কেটে যাচ্ছে।   

পিআর