close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

আবাহনী মাঠে বেঙ্গলের উচ্চাঙ্গ সংগীত উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ নভেম্বর ২০১৭, ২২:০২ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৭, ২৩:০৩
কয়েক দিন আগেই বেঙ্গল ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছিল এ বছর হচ্ছে না ‘উচ্চাঙ্গ সংগীত উৎসব’। সংগীত প্রেয়সীদের প্রাণের উৎসব না হবার কথা শুনে অনেকেই হতাশ হয়েছিলেন। তবে আশার বার্তা দিলেন আয়োজকরা। আগামী ২৬ ডিসেম্বর থেকে উৎসবটি শুরু হচ্ছে। তবে বনানীর আর্মি স্টেডিয়ামে নয়। উৎসবের নতুন ভেন্যু ধানমন্ডির আবাহনী মাঠে।

তবে কবে থেকে রেজিস্ট্রেশন শুরু হবে তা এখনো জানা যায়নি।

আজ মঙ্গলবার বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, টানা পাঁচবারের সফল আয়োজনটি এ বছরও হতে যাচ্ছে।  উচ্চাঙ্গ সংগীতের ষষ্ঠ আসর ২৬ ডিসেম্বর শুরু হয়ে উৎসবটি চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

এদিকে ফাউন্ডেশনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে  বলা হয়, দেশের বৃহত্তর স্বার্থ রক্ষায় এ বছর বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবের জন্য আর্মি স্টেডিয়াম পাওয়া সম্ভব হয়নি। তাই আমরা এবারের আয়োজনটি না করার সিদ্ধান্ত নিই।

আয়োজনটি না করার ঘোষণা দেয়ার পর থেকে আমাদের এ উৎসবের প্রতি সর্বস্তরের মানুষের ভালোবাসা ও আগ্রহ দেখতে পাই। উৎসবের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমরা ধানমন্ডির আবাহনী মাঠে আয়োজন করার সিদ্ধান্ত নিই। এ বিষয়ে আমাদের অনুমতি নেয়াও হয়ে গেছে।

ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়, এ বছর বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবে উপমহাদেশের যেসব শিল্পীর আসার কথা ছিল, তাদের ৮০ শতাংশ এই আয়োজনে যোগ দেবেন।

প্রাথমিকভাবে আয়োজনের জন্য মিরপুরের ইনডোর স্টেডিয়ামটি চাওয়া হয়েছিল। আবেদনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতেরও সায় ছিল। ক্রিকেটের ভরা মৌসুমে আয়োজনটি হলে টার্ফ নষ্ট হয়ে যাওয়ার শঙ্কা ছিল। তাই আবাহনী মাঠেই আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়।

ওয়াই/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়