close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

রাত পোহালেই নবান্ন উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ নভেম্বর ২০১৭, ১৭:৩০ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৭, ১৭:৫২
ফাইল ছবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলা ও ধানমণ্ডির রবীন্দ্র সরোবরের মুক্তমঞ্চে পহেলা অগ্রহায়ণ (বুধবার, ১৫ নভেম্বর) নবান্ন উৎসব অনুষ্ঠিত হবে।

জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক শাহরিয়ার সালাম জানান, ‘এসো মিলি সবে নবান্নের উৎসবে’ শ্লোগানে ওইদিন সকাল ৭টা ১ মিনিট চারুকলার বকুলতলায় অনুষ্ঠানের সূচনা করবেন প্রবীণ সাংবাদিক তোয়াব খান।

উৎসবে নৃত্য, সঙ্গীত, আবৃত্তি, নবান্ন কথন, ঢাক-ঢোলের বাদন, যন্ত্রসঙ্গীত পরেবেশনা, ওয়ানগালা নৃত্য থাকবে। সকাল ৯টায় বকুলতলা থেকে নবান্ন শোভাযাত্রা বের হবে।

এছাড়া ঢাকার ৪৭টি সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি সংগঠন উৎসবে অংশ নেবে এবং অন্তত ৬০ জন একক শিল্পী সঙ্গীত ও আবৃত্তি পরিবেশন করবেন।

উৎসব প্রাঙ্গণে নবান্ন শীর্ষক আর্ট ক্যাম্পে প্রবীণ শিল্পী সমরজিৎ রায় চৌধুরী, আবদুল মান্নান, আবদুশ শাকুর শাহসহ ২০ জন বিশিষ্ট চিত্রশিল্পী অংশ নেবেন।

শাহরিয়ার সালাম বলেন, এবার নড়াইল থেকে নিখিল চন্দ্র ও তার দলের পটগান, নেত্রকোণার কেন্দুয়া থেকে দিলু রয়াতী ও তার দলের মহুয়ার পালা, মানিকগঞ্জের চান মিয়া ও তার দলের লাঠি খেলা, খুলনা থেকে ধামাইল গানের দল উৎসবে অংশ নেবে।

উদ্বোধনী পর্বে আরো অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ,। উৎসব আয়োজনের সহযোগী ল্যাবএইড ফাউন্ডেশনের চেয়ারম্যান এ এম শামীমসহ আরও অনেকে থাকবেন অনুষ্ঠানে।

এছাড়া এদিন বিকালে বরীন্দ্র সরোবর মুক্তমঞ্চে থাকবে পটগান, মহুয়ার পালা, লাঠি খেলা ও সঙ্গীত।

পিআর/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়