close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

আরটিভির সঙ্গে থাকুন নবান্ন উৎসবে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ নভেম্বর ২০১৭, ১৫:০৯ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৭, ১৫:৩১
কার্তিকের শেষ আর অগ্রহায়ণের শুরু। বাঙালি মেতে উঠে নবান্ন উৎসবে। নতুন চালের বাহারি সব পিঠা আর নতুন ধানের উৎসবই নবান্ন।

বাঙালির শত বছরের ঐতিহ্য নবান্নকে ঘিরে প্রতি বছরের মতো এবারো দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি আয়োজন করছে নবান্ন উৎসব।

আরটিভিতে ১ লা অগ্রহায়ণ ( ১৫ নভেম্বর) সকাল ৮ টায় সরাসরি প্রচার হবে নবান্নের প্রভাতী অনুষ্ঠান। শাকিলা মতিন মৃদুলা ও এম শামসুদ্দিন মিঠুর প্রযোজনায় অনুষ্ঠানে গান গাইবেন চন্দনা মজুমদার, অণিমা রায, লুইপা ও সাব্বির। পিঠা উৎসবের সঙ্গে থাকছে ঢোলের বাদ্য।

এদিন সন্ধ্যা ৬ টায় বেঙ্গল স্টুডিও থেকে  আরটিভিতে সরাসরি প্রচার হবে ‘আরটিভি লুক@মি ফ্যাশন রানওয়ে ও বেস্ট লুক ২০১৭’ ক্রেস্ট প্রদান। সোহেল রানা বিদ্যুতের প্রযোজনায় এ অনুষ্ঠানে থাকবে জনপ্রিয় মডেলদের র‌্যাম্প শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরটিভি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বাঙালির ইতিহাস, ঐহিত্য ও সংস্কৃতির সঙ্গে মিশে আছে নবান্ন। প্রাচীনকাল থেকেই বাঙালিয়ানার পরিচয় পাওয়া যায় এই নবান্ন উৎসবকে কেন্দ্র করে।

অগ্রহায়ণের শুরু থেকেই গ্রামবাংলায় চলে নানা উৎসব-আয়োজন। শহুরে জীবনেও এর প্রভাব বহমান সমানভাবে। তাই তো ১ লা অগ্রহায়ণে শুরু হয় নবান্ন উৎসবের আমেজ। সে ধারাবাহিকতায় আরটিভিও বরাবরের মতো আযোজন করছে নবান্ন উৎসব।

পিআর/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়