• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কলকাতা উৎসবে বলিউড তারকারা

বিনোদন ডেস্ক
|  ০৯ নভেম্বর ২০১৭, ১৬:১৩
কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে আগামীকাল শুক্রবার বিকেল ৪টায় বসবে টালিউড চলচ্চিত্রের বড় আসর ‘২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। উৎসব চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।  আন্তর্জাতিক এই উৎসবের প্রস্তুতি সম্পন্ন। 

এবার উৎসবের ছবিগুলো দেখানো হবে কলকাতার ১২টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, কমল হাসান, পরিচালক মহেশ ভাট, সঙ্গীতশিল্পী কুমার শানু প্রমুখ।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখানো হবে ইরানের ছবি ‘ইয়েলো’। ছয়জন তরুণ বিজ্ঞানীর দেশত্যাগের গল্প নিয়ে ছবিটি। পরিচালনা করেছেন মোস্তাফা তাঘিজাহেদ।

উৎসবে অংশ নিচ্ছে ৫৩টি দেশের ১৪৩টি ছবি। আরো থাকছে ৮৭টি স্বল্পদৈর্ঘ্য ছবি। এবার উৎসব থেকে বাদ পড়েছে নারী চলচ্চিত্রকারদের নির্মিত ছবির বিভাগ। এখানে অন্তর্ভুক্ত হয়েছে ‘ইনোভেটিভ ইমেজেস ইন সিনেমা’ নামের নতুন বিভাগ।

এই বিভাগে দেখানো হবে ১৫টি চলচ্চিত্র। এর মধ্যে থাকছে ব্রাজিল, লেবানন, ইতালি, ইরান, তুরস্ক, হাঙ্গেরি, পোল্যান্ড, ভারত ও বাংলাদেশের ছবি। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে আবু সাইয়ীদের ছবি ‘এক কবির মৃত্যু’।

‘ইন্ডিয়া সিলেক্ট’ বিভাগে থাকছে একটি বাংলা ছবি, ইন্দ্রাশিস আচার্যের ‘পিউপা’। এই ছবিতে অভিনয় করেছেন রাহুল, কমলেশ্বর, সুদীপ্তা প্রমুখ। বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’চলচ্চিত্রটি এই উৎসবে প্রদর্শিত হবে।

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়