• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বলিউডে পুরুষরাও যৌন হয়রানির শিকার হন’

বিনোদন ডেস্ক

  ২৯ অক্টোবর ২০১৭, ১৬:৪৫

পুরুষ অভিনেতাদের পক্ষেও নিরাপদ নয় বলিউড। অভিনয় করতে এসে নারী নির্মাতা, প্রযোজকদের বিছানার সঙ্গী হতে হয়। এমন মন্তব্য করে ঝড় তুলেছেন বলিউড অভিনেতা ইরফান খান। ক্যারিয়ারের শুরুর দিকে তিনি নিজেই এমন প্রস্তাবে পেয়েছেন বলে জানান এই অভিনেতা।

সিনেমায় কাজ করতে এসে পুরষ নির্মাতা, প্রযোজকের যৌন হয়রানির শিকার হতে হয় নারী অভিনেত্রীদের। হলিউড-বলিউডে এমন অভিযোগ নিয়ে তুমুল সমালোচনার মাঝে এবার উল্টো অভিযোগ করলেন ইরফান খান। তিনি জানান, নারীদের মতো পুরুষদেরও এমন ঘটনার শিকার হতে হয়।

ইরফান জানান, বলিউডে তার ক্যারিয়ারের শুরুর দিকে এমন অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে। তবে কারো নাম ধরে এই অভিযোগ করেননি তিনি।

ইরফান বলেন, নারী কিংবা পুরুষ পরিচালকরা জানিয়ে দেন, কাজ পেতে হলে বিছানায় সঙ্গী হতে হবে। এই সমস্যার সমাধান একটাই, পরিষ্কার না বলা।

তিনি আরো বলেন, নারী, পুরুষ সকলেই এ ধরনের ইঙ্গিত পান। কিন্তু নারীদের ক্ষেত্রে সমস্যা আরো বেশি। যদি কারো সম্মতির অপেক্ষা না করে তার ওপর জোর খাটানো হয়, তা অত্যন্ত দুঃখের বিষয়।

এ ধরনের যৌন নিগ্রহকারীদের মুখোশ খুলে দেয়া উচিত বলে মনে করেন ইরফান। তিনি বলেন, যদি কেউ ভাবেন, আপসের বদলে তিনি কিছু পাবেন। তবে সেটা তার নিজস্ব পছন্দ। কিন্তু কেউ যদি বারবার এমন প্রস্তাব করেন। তার মুখোশ ফাঁস করা উচিত।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিবি কার্যালয়ে এসে যা জানালেন জবির সেই দুই শিক্ষক
এবার মীমের অভিযোগ গেল রাষ্ট্রপতির কাছে
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
সহপাঠী ও প্রক্টরের বিরুদ্ধে লোমহর্ষক বর্ণনা অবন্তিকার মায়ের
X
Fresh