• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শুভ জন্মদিন সালমান শাহ

আরটিভি অনলাইন বিনোদন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৬, ১৪:১১

আজ ১৯ সেপ্টেম্বর দেশীয় চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ'র ৪৫ তম জন্মদিন। ১৯৭১ সালের এ দিনে সিলেটের দারিয়া পাড়ায় তার জন্ম।

গুণী চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করে নিজের গ্রহণযোগ্য তাকে নিয়ে গিয়েছিলেন অন্যমাত্রায়। তাকে বলা হত স্টাইল আইকন। হালের নায়কেরা সালমানের স্টাইল এখনো ফলো করছেন।

তার মিডিয়ায় পথচলা শুরু মডেলিং ও নাটকে অভিনয়ের মাধ্যমে। তখন পারিবারিক দেয়া নাম ইমন নামেই পরিচিত ছিলেন।

এরপর ১৯৯৩ সালে 'কেয়ামত থেকে কেয়ামত'র মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন। সোহানুর রহমান সোহান পরিচালিত ছবিতে সঙ্গে নায়িকা হিসেবে ছিলেন নবাগত মৌসুমী। এ ছবির পর দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন সালমান।

তখনকার জনপ্রিয় নায়িকা মৌসুমী, শাবনূর, শাবনাজ, শাহনাজ, লিমা সবার সঙ্গেই জুটি হয়েছিলেন তিনি। সালমান শাহ অভিনীত ২৭ ছবির মধ্যে অন্যতম- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, দেনমোহর, বিচার হবে, এই ঘর এই সংসার, আনন্দ অশ্রু।

নায়কের জন্মদিনে উৎসবের আয়োজন করেছে তার ভক্ত সুরিদদের সংগঠন সালমান শাহ স্মৃতি পরিষদ। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের(বিএফডিসি) জসীম ফ্লোরে ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা, সালমান শাহ স্মৃতি সম্মাননা প্রদান ও তারকাদের মেলা বসবে।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যু হয় তার।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh