• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘ওরা রাতারাতি স্টার হয়ে যাচ্ছে কেন?’

এ এইচ মুরাদ

  ২৫ অক্টোবর ২০১৭, ২১:৩৯

মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পথচলা শুরু তার। ২০০৭ সাল থেকে নিয়মিত কাজ করছেন টেলিভিশন নাটকে। ‘পদ্মপাতার জল’ ও ‘রান আউট’ নামে দু’টো চলচ্চিত্র মুক্তি পেয়েছে এ অভিনেত্রীর। তিনি রোমানা স্বর্ণা। বৃহস্পতিবার রাত ৮টা ১০ মিনিটে রোমানা স্বর্ণা অভিনীত ‘রসিক সুজন’ নামে একটি নাটক আরটিভিতে প্রচার হবে। নাটকটি পরিচালনা করেছেন রবিউল ইসলাম প্রধান। এই নাটক, চলচ্চিত্র ব্যস্ততা ও বেশ কিছু ক্ষোভের কথা আরটিভি অনলাইনকে জানালেন রোমানা স্বর্ণা। সাক্ষাৎকারটি নিয়েছেন এ এইচ মুরাদ।

‘রসিক সুজন’ নাটকটি সম্পর্কে বলুন

গ্রামীণ প্রেক্ষাপটে নাটকের গল্প ভীষণ মজার। নাটকে আমার বিপরীতে অভিনয় করেছেন সাব্বির ভাই (মীর সাব্বির)। এ নাটকের গল্পে আমি এলাকার মেম্বারের মেয়ে আর তিনি চায়ের দোকানদার। আমরা একে অপরকে পছন্দ করি। কিন্তু সেই ভালোলাগার কথা আমি তাকে বলতে পারি না। সাব্বির ভাইও বলতে পারেন না। কারণ তিনি এক কুসংস্কারে বিশ্বাসী। তিনি ধারণা করেন, কাউকে যদি ভালোবাসার কথা বলেন তাহলে তার চায়ের স্বাদ কমে যাবে। বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান। নানা ঘটনায় এগিয়ে যায় নাটকটির গল্প।

বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চাই

দীপ্ত টিভিতে আমার অভিনীত ‘অলি’ নামে একটি ধারাবাহিক নাটকে কাজ করেছি। নাটকটি এখন নিয়মিত প্রচার হচ্ছে। এটি পরিচালনা করেছেন রাকেশ বসু। অনেকটা ভয়ংকর একটি চরিত্রে অভিনয় করেছি। চ্যানেলটি থেকে আমাকে আজকেও ফোন দিয়ে বলল যে, আপু আপনি এমন ভয়ংকর এক্সপ্রেশন কীভাবে উপস্থাপন করেছেন। নাটকের পরিচালকের কাছে থেকেও কাজটির ব্যাপারে বেশ প্রশংসা পেয়েছি। এদিকে আরটিভির ‘ঝামেলা আনলিমিটেড’ নামে একটি ধারাবাহিকে নতুনভাবে যুক্ত হলাম। এই নাটকে আমার চরিত্রটি আহ্লাদী একটা মেয়ের। আমার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল। সে ঘর জামাই থাকে। এই চরিত্রটি নিয়ে আর কি বলব! খুবই হাসির। হাহাহা (হাসি)। এছাড়াও বৈশাখী টেলিভিশনে আমার অভিনীত ‘নয় ছয় আনলিমিটেড’ ধারাবাহিকটি প্রচারিত হচ্ছে।

আপনার অভিনীত ‘পদ্মপাতার জল’ ও ‘রান আউট’ নামে দুটো ছবি মুক্তি পেয়েছে। নতুন কোনো ছবিতে কাজ করছেন কি?

‘পদ্মপাতার জল’ ও ‘রান আউট’ নামে দু'টো ছবি মুক্তি পেয়েছে। তবে একটা কষ্ট আছে আমার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আউট অব দ্য বক্স’ এখনো মুক্তি পায়নি। নতুন ছবির মধ্যে কলকাতায় ‘রুপকথার গল্প’ নামে একটি ছবিতে কাজ করছি। গীতা মুভিজ আর্টসের ব্যানারে নির্মিত হচ্ছে ছবিটি। এরই মধ্যে ৩০ ভাগ শুটিং হয়েছে। এছাড়াও ‘দ্বিতীয় লিঙ্গ’ নামে আরো একটি ছবিতে কাজ করছি। এই ছবির ৭০ ভাগ শুটিং শেষ হয়েছে। আর চলচ্চিত্রটা আমি বেছে বেছেই করতে চাই। সেক্ষেত্রে ভালো গল্প ও চরিত্র পেলে কাজ করবো। ক্যারিয়ারের শুরু থেকেই অনেক চলচ্চিত্রে কাজের অফার পেয়েছি। এখনো অফার আসে। পরিচালক, গল্প ও ডায়ালগকে আমি সবচেয়ে বেশি গুরুত্ব দেই। আমাদের দেশের ছবির ডায়লগে দুর্বলতা দেখা যায়। কাজের অফার পেলেও সব কাজ আসলে করা সম্ভব হয় না।

মিডিয়াতে দীর্ঘদিন কাজ করছেন, কোনো আফসোস আছে কি?

কিছুটা তো রয়েছেই। আমাদের থেকে কম যোগ্যতা সম্পন্ন ওরা কেন আমাদের থেকে এগিয়ে। ওরা রাতারাতি স্টার হয়ে যাচ্ছে কেন? আমরা একটা জায়গাতে স্থির আছি। ধীরে ধীরে আমরা নিজেদের একটা জায়গাতে নিয়ে এসেছি। আমি ওদের চেয়ে ভালো অভিনয় করতে পারবো। এটা আমার অহংকার না আত্মবিশ্বাস। নতুন মেয়ে যারা আসছে তাদের চেয়ে গ্ল্যামারও কম নেই। বাট হোয়াই নট মি?

দর্শকদের আস্থা অর্জন করেই তো স্টার হয়। কাজের মাধ্যমেই জায়গা বা চাহিদা তৈরি হয়। আপনার ইঙ্গিতটা আসলে কী?

দর্শক তখনই তাকে চায় যখন তাকে ফুটিয়ে তুলে চাহিদা তৈরি করা হয়। আমার অভিযোগ আসলে কারো দিকেই না। আমি হয়তো সেসব মেইনটেইন করি না। এটা আমার খারাপ গুণ আমি বলব না, এটা ভালো গুণ। হতে পারে এই বিষয়টি আমার ক্যারিয়ারের জন্য নেতিবাচক। তবে এজন্য অন্য কাউকে দোষ দেব না আমি।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh