• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এ বছর বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব বাতিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৭, ১৩:০১

বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব এ বছর অনুষ্ঠিত হচ্ছে না। উৎসব আয়োজনের জন্য ভেন্যু, দর্শকের যাতায়াত সুবিধা, নিরাপত্তা এবং মানুষ জমায়েতের জন্য উপযুক্ত জায়গার বিষয়টি সময়মতো মীমাংসা না হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বছরের বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব আয়োজনের পরিকল্পনা বাতিল করা হয়েছে। বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী এ তথ্য জানান।

২০১২ সাল থেকে বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে উচ্চাঙ্গসঙ্গীত উৎসব। নভেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হয় এ আসর। মানুষের মাঝে দারুণ সাড়া জাগিয়েছে উৎসবটি।

চলতি বছরের নভেম্বরে উৎসবের ষষ্ঠ আসরটি হওয়ার কথা ছিল। এরই মধ্যে শিল্পীদের শিডিউলও নেয়া হয়েছিল। কিন্তু চূড়ান্ত মুহূর্তে উৎসবটি বাতিল করায় অনেক শিল্পী মর্মাহত হয়েছেন বলে জানান লুভা নাহিদ চৌধুরী।

তিনি বলেন, বিগত পাঁচ বছরে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সরকারের সহযোগিতায় উৎসব আয়োজনের স্বপ্নটি বাস্তব রূপ লাভ করে। আমাদের বিশ্বাস শিল্প-সংস্কৃতি চর্চা মানুষকে নৈরাজ্য থেকে দূরে রাখে। আপনাদের সহযোগিতা পেলে এই উদ্যোগ ভবিষ্যতে আবারো সফল হবে।

জানা গেছে, এবারের উৎসবে ভিন্নতা আনার জন্য তাজিকিস্তান থেকে একটি ওয়েস্টার্ন অর্কেস্ট্রা টিম আসার কথা ছিল। এছাড়া বিগত বছরের মতোই দেশি শিল্পীদের পাশাপাশি বিশ্বখ্যাত শিল্পীরা অংশ নেওয়ার কথা ছিল উৎসবে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh