• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে ‘নান্দীমুখ আন্তর্জাতিক নাট্যোৎসব’

পাভেল রহমান

  ১৯ অক্টোবর ২০১৭, ১৭:১২

চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯ দিনব্যাপি আন্তর্জাতিক নাট্যোৎসব। নান্দীমুখ নাট্যদলের ২৭ বছর পূর্তি উপলক্ষে আগামী ২০ থেকে ২৮ অক্টোবর ‘নানা রঙের আলোয় বিশ্বনাটক’ শিরোনামে এই উৎসব অনুষ্ঠিত হবে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলানায়তনে।

বাংলাদেশ, ভারত, ইরান ও নরওয়ের ১০টি নাট্যদল তাদের প্রযোজনা মঞ্চস্থ করবে এই আয়োজনে। ২০ অক্টোবর সন্ধ্যা ৬টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ।

উৎসবের উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও ভারতের বিশিষ্ট নাট্যজন মোহিত বন্ধু অধিকারী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নান্দীমুখ-এর দল প্রধান অভিজিৎ সেনগুপ্ত।

উদ্বোধনী সন্ধ্যায় ভারতের গণকৃষ্টি নাট্যদল পরিবেশন করবে নাটক ‘তোমার আমি’। নাটকটিতে অভিনয় করবেন কলকাতার এ সময়ের জনপ্রিয় অভিনেতা দেবশংকর হালদার।

একজন পড়ুয়া, অন্যজন সদ্য আগত বইয়ের জগতে। এমনই দুই চরিত্র অজিত ও মায়া তাদের বই ব্যবসার ওঠা-পড়ার মধ্য দিয়ে অন্য এক বোধে উত্তীর্ণ হয়।

স্লোভেনিয়ার নাট্যকার এভাল্ড ফ্লিশারের নাটক টেক মি ইনটু ইয়োর হ্যান্ডস-এর বাংলা ভাবান্তর ‘তোমার আমি’। দেবশংকর হালদারের সঙ্গে সোমা দত্ত অভিনয় করবেন এই নাটকে। রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন অমিতাভ দত্ত।

উৎসবে প্রতিদিন নাটকের প্রদর্শনীর পাশাপাশি উন্মুক্ত মঞ্চে থাকবে নৃত্য, গান, পথনাটক ও বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তাহব্যাপী ঢাবির নাট্যকলা বিভাগের নাট্যোৎসব
X
Fresh