• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আবারো মঞ্চে একসঙ্গে তারা

পাভেল রহমান

  ১৯ অক্টোবর ২০১৭, ১৩:০৫

প্রতিষ্ঠার ৪৫ বছর পূর্তি উপলক্ষে দেশের অন্যতম নাট্যদল আরণ্যক আয়োজন করেছে ‘পুষ্প ও মঙ্গল আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৭’। এই উৎসবকে ঘিরে দলটির দর্শক নন্দিত নাটক ‘ইবলিশ’ ও ‘ময়ূর সিংহাসন’ আবারো নতুন করে মঞ্চে আসছে। তাছাড়া উৎসবে আরণ্যকের ‘রাঢ়াঙ’ নাটকটিও মঞ্চস্থ হবে।

‘ইবলিশ’ ও ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। আরণ্যক নাট্যদলের এই অভিনেতা দীর্ঘদিন টিভি নাটক ও চলচ্চিত্র অভিনয়ে ব্যস্ত রয়েছেন। এক সময় মঞ্চে নিয়মিত অভিনয় করলেও বিগত কয়েক বছর তাকে দেখা যায়নি মঞ্চে।

এবার নতুনভাবে মঞ্চে অভিনয় নিয়ে উত্তেজনায় আছেন তিনি। এ ব্যাপারে বাবু আরটিভি অনলাইনকে বলেন, দীর্ঘ পাঁচ বছর পর মঞ্চে অভিনয় করতে যাচ্ছি। তাই দারুণ উত্তেজনা কাজ করছে। মঞ্চ আমার ভালোবাসার জায়গা। বিরতির পর যেন নিজের ঘরে ফিরেছি।

ইবলিশ নাটকে অভিনয় করবেন আজিজুল হাকিম। তিনি বলেন, আমরা খুব আনন্দ নিয়ে আগেও যেমন মহড়া করতাম, এখনো করছি। অনেক দিন পর মঞ্চে অভিনয় করবো। এটা দারুণ আনন্দের ব্যাপার।

আরণ্যকের ইবলিশ নাটকে আরো অভিনয় করবেন মামুনুর রশীদ, ফয়েজ জহির, মান্নান হীরা, তুষার খান, মোমেনা চৌধুরী’সহ অনেকে। অন্যদিকে ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করবেন মামুনুর রশীদ, তমালিকা, মান্নান হীরা, জয়রাজ’সহ অনেকে।

মোমেনা চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, আরণ্যক একটা পরিবারের বন্ধন। এই উৎসবকে ঘিরে অনেক দিন পর পুরনো-নতুন সদস্যদের সম্মিলন হচ্ছে। এটা ভীষণ ভালো লাগার অনুভূতি।

এই উৎসবে আরণ্যকের তিনটি নাটক ছাড়াও হংকং, নরওয়ে, ইরানসহ পশ্চিমবঙ্গ ভারতের পাঁচটি নাটক প্রদর্শিত হবে। উৎসবকে ঘিরে আরণ্যকের মহড়া কক্ষ এখন প্রাণচাঞ্চল্যে জেগেছে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্কুলছাত্র মামুনুর রশীদ, সহপাঠী চঞ্চলপুত্র!
বরেণ্য অভিনেতা মামুনুর রশীদের ৭৬তম জন্মদিন আজ
সপ্তাহব্যাপী ঢাবির নাট্যকলা বিভাগের নাট্যোৎসব
জাতীয় পার্টি থেকে জি এম কাদের ও চুন্নুকে অব্যাহতি
X
Fresh