• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে ‘গহীনের জলছাপ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ অক্টোবর ২০১৭, ১৬:৩০

যুক্তরাষ্ট্রে প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্যে চলচ্চিত্র ‘গহীনের জলছাপ(Fate’s Tale)’। ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটান-২০১৭’-এ আনুষ্ঠানিক মনোনয়ন পেয়েছে সাদিয়া আফরিন পরিচালিত ছবিটি।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের কালিয়ান হলের ফিলিপাইন সেন্টারে আগামী ২০ অক্টোবর ছবিটির প্রিমিয়ার হতে যাচ্ছে। আরটিভি অনলাইনকে এই তথ্য জানান ছবিটির চিত্রগ্রাহক কমল চন্দ্র দাস।

তিনি জানান, বিশ্বের ১৫টি দেশের চলচ্চিত্র প্রতিদ্বন্দ্বিতা করবে এই উৎসবে। বাংলাদেশ ছাড়াও ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, কানাডা, ফ্রান্সের চলচ্চিত্র অংশ নিচ্ছে উৎসবে। বাংলাদেশ থেকে ‘গহীনের জলছাপ’ অংশ নিচ্ছে।

তিনি আরো জানান, আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব ১৯শে অক্টোবর শুরু হয়ে শেষ হবে ২২শে অক্টোবর। সেখানে ২০ অক্টোবর প্রদর্শিত হবে ‘গহীনের জলছাপ’।

ছবিটির পরিচালক সাদিয়া আফরিন আরটিভি অনলাইনকে বলেন, এই ছবিটি এখনো কোথাও প্রদর্শিত হয়নি। ফলে যুক্তরাষ্ট্রে ছবিটির প্রিমিয়ার হতে যাচ্ছে।

এই নির্মাতা আরো বলেন, উৎসবে বিশ্বের অন্যান্য দেশের ছবির সঙ্গে ‘গহীনের জলছাপ’ প্রদর্শিত হবে। এটি আমাদের জন্য খুবই আনন্দের এবং সম্মানের। এই ছবিটির মধ্য দিয়ে আমরা বাংলাদেশের প্রতিনিধিত্ব করবো।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন খন্দকার শারমিন। চিত্রগ্রহণের ছিলেন কমল চন্দ্র দাস। নির্বাহী প্রযোজক আমজাদ হোসেন। চলচ্চিত্রটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী ও জীবন রায়। পরিচালনা করেছেন সাদিয়া আফরিন(চন্দ্র বন্দিু)।

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে নিপুণের মন্তব্য
‘নিপুণ বিষয়টি নিয়ে অনুতপ্ত’
ঈদে দর্শকপ্রিয়তার শীর্ষে ‘রাজকুমার’
মান্নার মৃত্যু মানে চলচ্চিত্রের অর্ধেক মৃত্যু হয়ে গেছে : মিশা সওদাগর (ভিডিও)
X
Fresh