• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যৌন হয়রানির অভিযোগে হার্ভিকে বহিষ্কার

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৩১

হার্ভি ওয়াইনস্টিনকে যৌন হয়রানির অভিযোগে অস্কার বোর্ড থেকে বহিষ্কার করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, দ্য একাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্সের পরিষদ সভায় দুই তৃতীয়াংশের বেশি ভোটে ওয়াইনস্টিনকে বহিষ্কারের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একাডেমি অব মোশন পিকচার থেকে এক বিবৃতিতে জানানো হয়, ওয়াইনস্টিনকে বহিষ্কারের সিদ্ধান্তের মধ্যে দিয়ে তারা এই বার্তা দিতে চায় যে, চলচ্চিত্রশিল্পে যৌন হয়রানির বিষয়ে চোখ বন্ধ রাখার দিন শেষ।

গত ৫ অক্টোবর ‘দ্য নিউইয়র্ক টাইমস’ এবং ১০ অক্টোবর ‘দ্য নিউ ইয়র্কার’ পত্রিকা হার্ভির যৌন কেলেঙ্কারি নিয়ে দুটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে। এতে চলচ্চিত্র অভিনেত্রী, ফ্যাশন মডেল, এমনকি তার প্রযোজনা সংস্থার নারী কর্মীদের ধর্ষণ ও যৌন নির্যাতনের শিকার হওয়ার বেশ কিছু ঘটনা প্রকাশ পায়। এই প্রতিবেদন প্রকাশের পর ঝড় উঠে হলিউডে।

প্রভাবশালী এই প্রযোজক হলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা উইনস্টেইনের কো-চেয়ারম্যান এবং মিরাম্যাক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা। দ্য কিংস স্পিচ, শেক্সপিয়র ইন লাভ, পাল্প ফিকশন, গ্যাংস অব নিউইয়র্ক, ম্যালেনার মতো বহু নামকরা চলচ্চিত্রের প্রযোজনা করেছেন হার্ভি ওয়াইনস্টিন।

তার প্রযোজিত সিনেমা এ পর্যন্ত তিনশ’র বেশি অস্কার মনোনয়ন পেয়েছে, জিতেছে ৮১টি অস্কার। তবে যৌন হয়রানির অভিযোগ উঠার পর উইনস্টেইনকে নিজের প্রযোজনা সংস্থা থেকেও বরখাস্ত হতে হয়েছে।

উইনস্টেইন তার আচরণের কিছু বিষয়ের জন্য দুঃখ প্রকাশ করলেও দাবি করেছেন, যৌন সম্পর্ক সম্মতির ভিত্তিতেই ঘটেছে, ধর্ষণ বা নির্যাতনের কোনো ঘটনা ঘটেনি।

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, গিনেথ প্যাল্ট্রো, অ্যাশলে জুড, কারা ডালাভিনেন, কেট বেকিনসেল, লি সিডু, হিথার গ্রাহাম, ব্রিটিশ অভিনেত্রী কারা ডালাভিনেন এই প্রযোজকে বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাদেরকে অনৈতিক যৌন সম্পর্কের প্রস্তাব দিয়েছিলেন হার্ভি।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ডিবি কার্যালয়ে এসে যা জানালেন জবির সেই দুই শিক্ষক
এবার মীমের অভিযোগ গেল রাষ্ট্রপতির কাছে
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
X
Fresh