• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শাওনের জন্মদিনে ‘ডুব’র আহারে জীবন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ অক্টোবর ২০১৭, ১৬:০৭

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’। এমন আলোচনা ও বিতর্ক কয়েক মাস ধরেই চলছে সোশ্যাল মিডিয়ায়। যদিও ছবিটি হুমায়ূনের জীবনী নিয়ে নয় বলে দাবি করেছেন নির্মাতা।

ছবিটির বিরুদ্ধে আপত্তি জানিয়ে সেন্সরবোর্ডের কাছে অভিযোগও করেছে হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন। কিছু দৃশ্য ছেঁটে ফেলে গত ৮ আগস্ট সেন্সরবোর্ড ছবিটিকে ছাড়পত্র দিয়েছে।

চলতি মাসের ২৭ অক্টোবর মুক্তি পাবে ‘ডুব’। সিনেমা মুক্তির আগে বৃহস্পতিবার প্রকাশ হলো ব্যান্ডদল চিরকুটের গাওয়া ছবিটির ‘আহারে জীবন’ শিরোনামে একটি গান।

‘ডুব’র প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ ও জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে গানটি। এদিকে গতকাল ১২ অক্টোবর ছিল মেহের আফরোজ শাওনের জন্মদিন।

এই দিনে ‘আহারে জীবন’ গানটি প্রকাশ নিয়ে সোশ্যাল মিডিয়ায় এক ধরনের বিতর্ক তৈরি হয়েছে। কেউ কেউ মনে করছে ইচ্ছাকৃতভাবে শাওনের জন্মদিনে গানটি মুক্তি দিয়ে আলোচনা তৈরির চেষ্টা করা হয়েছে।

‘আহারে জীবন’ গানটি রাজধানীর মধুমিতা সিনেমা হলে দৃশ্যধারণ করা হয়েছে। সিনেমা হলের আমেজ তুলে ধরা হয়েছে গানে। হলের দর্শকসারিতে বসে গানে কণ্ঠ মেলাতে দেখা গেছে চিরকুটের সদস্যদের। আর হলের বড় পর্দায় দেখা গেছে সিনেমার পাত্র-পাত্রীদের।

মুক্তির আগেই একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হয়েছে। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে রুশ সাপ্তাহিক ‘কমেরসান্ত উয়েকেন্ড’ জুরি পুরস্কার পেয়েছে। পাশাপাশি আরো বেশ ক’টি চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে।

সিনেমাটি বাংলাদেশে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান। সঙ্গে আছেন টালিগঞ্জের পার্নো মিত্র, বাংলাদেশের অভিনেত্রী তিশা, রোকেয়া প্রাচীসহ আরো অনেকে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
সেনবাগে কলেজছাত্র শাওন হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
‘কাজ করতে পারেনি বলেই ওদের ভরাডুবি হয়েছে’
X
Fresh