close
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | ০৪ কার্তিক ১৪২৪

‘ব্লু হোয়েল’ নিয়ে যা বললেন অনন্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ অক্টোবর ২০১৭, ১৫:৩৭
কদিন ধরেই ‘ব্লু হোয়েল চ্যালেঞ্জ’ নিয়ে সরব মিডিয়া। এরই মধ্যে গণমাধ্যমের কল্যাণে মরণঘাতি এই খেলা সম্পর্কে সবাই জেনেছেন।

এটি এমন এক চ্যালেঞ্জ যা আত্মহত্যার দিকে মানুষকে ঠেলে দেয়। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন নায়ক, প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিল।

সম্প্রতি ফেসবুক পোস্টে অনন্ত লিখেছেন, আমি মানসিকভাবে কিছুটা আঘাতপ্রাপ্ত, তার কারণ ব্লু হোয়েল গেমসের চিন্তায়। এই গেমসটির কারণে বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকজন সম্ভবনাময়ী প্রাণ কেড়ে নিয়েছে। আর তার বিষাক্ত ছোবল আমাদের প্রিয় বাংলাদেশেও পড়েছে। যার ফলে আমি শংকিত, আমার দেশের সম্ভবনাময় তরুণ-তরুণী নিয়ে। তবে আশা করি বাংলাদেশের যুবক-যুবতীরা বেশ মেধাবী এবং জ্ঞানী। তারা জানেন এই গেমস তাদেরকে শুধু বিপদেই ফেলবে না, তাদের সাথে তার পরিবারকেও অনিশ্চিত রাস্তায় ঠেলে দিবে।

তিনি আরো বলেন, আমি আল্লাহর কাছে করজোড়ে দোয়া করছি, আল্লাহ যেন বাংলাদেশের সকলকে বিশেষ করে যারা গেমস খেলেন তাদেরকে এই বিপদগামী গেমসের হাত থেকে রক্ষা করেন।

অনন্ত বলেন, একটা কথা ভাবতে হবে, কেন আমরা অপরের নির্দেশনায় যাকে আমরা কখনো দেখিনি, যার পরিচয় জানেন না তার কথায় কেন নিজের জীবন অকালে বিলিয়ে দেবেন? আমরা জানি আত্মহত্যা মহাপাপ, তবে কেন আমরা এই গেমস খেলতে যাবো? কেন এই গেমসের সাথে সংযোগ স্থাপন করবো? আমরা অবশ্যই এই গেমস থেকে দূরে থাকবো, এবং কেউকে এই যদি খেলতে দেখলে বা শুনলে অবশ্যই তাকে আমরা গেমসটি হতে যে কোনো উপায়েই ফিরিয়ে আনবো।

এম/পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়