• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার মঞ্চে দেবশংকর হালদার

পাভেল রহমান

  ০৯ অক্টোবর ২০১৭, ১৫:৪৪

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা দেবশংকর হালদার এখন ঢাকার মঞ্চ মাতাচ্ছেন। গঙ্গা-যমুনা নাট্যোৎসবে অংশ নিতে ঢাকায় এসেছেন এই অভিনেতা। জাতীয় নাট্যশালায় গতকাল সন্ধ্যায় মঞ্চস্থ হয়েছে ‘বর্ণপরিচয়’। দেবশংকরের একক অভিনীত নাটকটি মুগ্ধ করেছে ঢাকার দর্শকদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বাংলাদেশের গুণী নাট্যকার সামিনা লুৎফা নিত্রা বলেন, ‘অসাধারণ ভালো অভিনয় দেখে আসলাম। আসলেই এক হল দর্শককে মন্ত্র-মুগ্ধ করে রাখা কাকে বলে দেখতে হলে দেখতে হবে দেবশংকর হালদারের অভিনয়। দেখলাম তার একক অভিনীত নাটক `বর্ণপরিচয়’; ছিমছাম, সিম্পল নাটক। দারুণ ভালো অভিনয়।’

নাট্যকর্মী তানজুম আরা পল্লী ফেসবুকে কিছু ছবি প্রকাশ করে লিখেন, ‘গঙ্গা যমুনা নাট্যোৎসবে ছিল দেবশংকর হালদার অভিনীত একক নাটক `বর্ণপরিচয়’। অসাধারণ অভিনয়; আর বিনোদনে ভরা নাটকটি সবাই মুগ্ধতা নিয়ে উপভোগ করেছে।’

গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের তৃতীয় দিনের সন্ধ্যায় মঞ্চে অভিনয় করেছিলেন দেবশংকর। দক্ষিণ রুচিরঙ্গ নাট্যগোষ্ঠীর প্রযোজনায় ও রজতেন্দ্র মুখোপাধ্যায়ের রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ হয়েছে নাটকটি। আজ সোমবার সন্ধ্যায়ও ঢাকার মঞ্চে অভিনয় করবেন ভারতের এই নন্দিত অভিনেতা।

সন্ধ্যায় মঞ্চস্থ হবে ‘তোমার আমি’। সন্ধ্যা ৭টায় শুরু হবে এই নাটকের প্রদর্শনী। কলকাতার নাটকের দল গণকৃষ্টির প্রযোজনা এটি।

একজন পড়ুয়া, অন্যজন সদ্য আগত বইয়ের জগতে। এমনই দুই চরিত্র অজিত ও মায়া তাদের বই ব্যবসার ওঠা-পড়ার মধ্য দিয়ে অন্য এক বোধে উত্তীর্ণ হয়।

স্লোভেনিয়ার নাট্যকার এভাল্ড ফ্লিশারের নাটক টেক মি ইনটু ইয়োর হ্যান্ডস-এর বাংলা ভাবান্তর ‘তোমার আমি’। দেবশংকর হালদারের সঙ্গে সোমা দত্ত অভিনয় করবেন এই নাটকে। রূপান্তর ও নির্দেশনায় অমিতাভ দত্ত।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
যে কারণে মেহজাবীন-সিয়ামের পাল্টাপাল্টি পোস্ট
মঞ্চে ফিরছে ‘মাধব মালঞ্চী’
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
X
Fresh