• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

গঙ্গা-যমুনা নাট্যোৎসবে ‘পাইচো চোরের কিচ্ছা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৭, ১২:২০

গঙ্গা-যমুনা নাট্যৎসবে মঙ্গলবার(১০ অক্টোবর) সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে ঢাকা পদাতিক প্রযোজনা ‘পাইচো চোরের কিচ্ছা’। জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে নাটকটির ৫৭তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

২০১০ সালের ২২ ফেব্রুয়ারি প্রথম মঞ্চস্থ হয় ঢাকা পদাতিকের এই নাটক। এটি নির্দেশনা দিয়েছেন কাজী চপল।

নাটকের মূল চরিত্র পাইচো চোর। এই চোরকে ঘিরেই আবর্তিত হয়েছে নাটকের কাহিনী। নাটকের একপর্যায়ে পাইচো কোটের সঙ্গে চুক্তিবদ্ধ হয় যে, মহেশ্বরী রাজকন্যাকে সে চুরি করে রাজা কোটের কাছে এনে দেবে।

পাইচোর বাবাও ছিল চোর। চুরি বিদ্যা শেখার জন্য তিনি রেখে গেছেন অনেক বই। পাইচো বাবার রেখে যাওয়া বই পড়ে কৌশল শেখে। এরপর তিনি রাজকন্যাকে চুরি করার জন্য রওনা হন।

এদিকে, রাজ্য জুড়ে শুরু হয় অস্থিরতা। বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হলেও শেষ পর্যন্ত 'পাইচো চোরের হাত' থেকে রাজকন্যাকে রক্ষা করা সম্ভব হয় না। এভাবেই এগিয়ে যায় নাটকটির কাহিনী।

৫৭তম প্রদর্শনীতে অভিনয় করবেন- কাজী শিলা, শ্যামল হাসান, মাসুদ আহমেদ, জাকারিয়া কিরণ, সালাউদ্দিন রাহাত, কাজী সম্রাট, দেবাশীষ বড়ুয়া, রিয়াজ আহমেদ, তন্দ্রা, তন্বি, সুমন ঘোষ, নিপা, কবির, সজল, আল আমিন, সামিউল, ইকরা, আসিফ, কাওসার, সেতু, ঐশি ও সিরাজ।

নাটকটির আলোক পরিকল্পনা করেছেন- আমিনুর রহমান আজম, পোশাক পরিকল্পনা করেছেন- কাজী শিলা, কোরিওগ্রাফি করেছেন- দীপা খন্দকার, কাজী শিলা। সঙ্গীত পরিকল্পনা করেছেন রবীন বসাক, কাজী শিলা।

পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঞ্চে ফিরছে ‘মাধব মালঞ্চী’
সম্মাননা পাচ্ছেন ৮ অভিনেত্রী
ম্যারাথনে আলমগীর হোসেনের সফলতা
কেরালার থিয়েটার উৎসবে প্যানেল আলোচক ইসরাফিল শাহীন
X
Fresh