• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা প্রসঙ্গে বললেন আমির খান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ অক্টোবর ২০১৭, ১৪:৪৩

বলিউড তারকা আমির খান এবার রোহিঙ্গা বিষয়ে কথা বলেছেন। মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন বন্ধ করার জন্য আহ্বান জানান তিনি। বর্তমানে ‘সিক্রেট সুপারস্টার’চলচ্চিত্রের প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন এই তারকা।

দেশ-বিদেশে ঘুরে বেড়াচ্ছেন তিনি। গেলো ৪ অক্টোবর তুরস্কে গিয়েছিলেন বলিউডের এই সুপারস্টার। তুরস্ক সরকারের বিশেষ আমন্ত্রণে সেখানে যান তিনি। সফরে ছবিটির প্রচারণা চালান।

ইস্তাম্বুলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোহিঙ্গা নিয়ে কথা বলেন আমির খান। মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর বর্বর নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের প্রতি সহানুভূতি জানানোর পাশাপাশি অত্যাচার-নিপীড়ন বন্ধের আহ্বান জানান বলিউডের এই জনপ্রিয় তারকা।

আমির খান বলেন, ‘বছর জুড়ে পৃথিবীর কোথাও না কোথাও এমন বর্বরতা চলছে। এখন মিয়ানমারে রোহিঙ্গাদের সঙ্গে যা হচ্ছে তা অন্যায়। এমনটা কখনও কারো ক্ষেত্রেই হওয়া উচিত নয়। আমি প্রার্থনা করি এ অবস্থা থেকে নিপীড়িতরা শিগগিরই পরিত্রাণ পাক’।

আমির খান ভারতের জনপ্রিয় অভিনেতা। চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং সাতবার ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। ভারত সরকার তাকে ২০০৩ সালে পদ্মশ্রী এবং ২০১০ সালে পদ্মভূষণ পদকে সম্মানিত করে।

নিজস্ব উদ্যোগে চলচ্চিত্র প্রযোজনা সংস্থা আমির খান প্রোডাকশন্স প্রতিষ্ঠা করেছেন তিনি। তার পুরো নাম মোহাম্মদ আমির হোসেন খান। নিখুঁত অভিনয়ের জন্য বলিউডে তিনি মিস্টার পারফেকশনিস্ট হিসেবে পরিচিত।

পিআর/জেবি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
X
Fresh