• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নতুন বিতর্কে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’

পাভেল রহমান

  ০৫ অক্টোবর ২০১৭, ১১:০১

বিতর্ক যেন পিছু ছাড়ছে না ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার। জান্নাতুল নাঈম এভ্রিলের পর এবার আলোচনা জান্নাতুল সুমাইয়া হিমিকে নিয়ে। এভ্রিলের খেতাব বাতিলের দিনে দ্বিতীয় রানার আপ জান্নাতুল সুমাইয়া হিমিকেও প্রতিযোগিতা থেকে বাদ দেওয়া হয়েছে।

কি কারণে বাদ দেওয়া হয়েছে হিমিকে? এ নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন। রাজধানীর হোটেল ওয়েস্টিনে গতকাল বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার রায় পুনর্মূল্যায়নের পর তাকে বাদ দিয়ে নতুন ফলাফল ঘোষণা করা হয়।

নতুন ঘোষিত রায়ে চ্যাম্পিয়ন হন জেসিয়া ইসলাম। প্রথম রানারআপ হন ফাতেমা তুজ জাহরা ও দ্বিতীয় রানারআপ হিসেবে চমক ও সঞ্চিতার নাম ঘোষণা করা হয়। রায়ের সেরা দশের তালিকায়ও নেই হিমি।

অথচ গত ২৯ সেপ্টেম্বর প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসেবে উপস্থাপিকা শিনা চৌহান জান্নাতুল সুমাইয়া হিমির নাম ঘোষণা করেন। পরবর্তীতে অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী মঞ্চে গিয়ে চ্যাম্পিয়ন হিসেবে জান্নাতুল নাঈম এভ্রিল, প্রথম রানার আপ জেসিয়া ইসলাম ও দ্বিতীয় রানারআপ জান্নাতুল সুমাইয়া হিমির নাম ঘোষণা করেন। বিচারকদের ফলাফলে দেখা যায় এভ্রিল পান ৫১ নম্বর, জেসিয়া ইসলাম ৪৮ ও জান্নাতুল সুমাইয়া হিমি পান ৪৭ নম্বর।

কিন্তু নতুন ফলাফলে সেরা দশেও নেই হিমি। জানা গেছে, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না বলে তাকে বাদ দেওয়া হয়েছে। হিমি আরটিভি অনলাইনকে বলেন, ‘আমি অনুষ্ঠানে উপস্থিত ছিলাম না বলে নাকি আমাকে বাদ দেওয়া হয়েছে। এমনটাই শুনেছি। ফলাফল তো নির্ধারণ করা হয়েছে আমাদের পারফরর্মেন্সের উপর ভিত্তি করে। গতকাল অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম কি-না! সেটা তো গুরুত্বপূর্ণ কিছু নয়।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না কেন?

আয়োজকদের কাছ থেকে আমি ন্যায় বিচার পাবো না আগেই বুঝতে পেরেছিলাম। গ্র্যান্ড ফিনালে আমাকে বিব্রতকর অবস্থায় ফেলা হয়েছে। একই রকম কিছু আবারো হোক সেটা চাইনি।

আগেই কিভাবে বুঝলেন আবারো বিব্রত হবেন?

অনুষ্ঠানের আগের রাতে (মঙ্গলবার) একটি টিভি চ্যানেলের সরাসরি অনুষ্ঠানে স্বপন স্যার, শম্পা রেজা ম্যামসহ আমি যোগ দিয়েছিলাম। সেখানে স্বপন স্যারকে প্রশ্ন করেছিলাম, আগামীকাল নাম ঘোষণায় ন্যায়বিচার হবে কি না? উনি প্রশ্নের উত্তর দিতে অনাগ্রহ দেখান।

আপনাকে অনুষ্ঠানে যেতে অন্তর শোবিজ থেকে আমন্ত্রণ জানানো হয়নি?

সেখান থেকে একজন ফোন করে আমাকে অনুষ্ঠানের সময় এবং স্থান জানিয়েছে। কিন্তু আমি বুঝতে পারছিলাম না যে অনুষ্ঠানে যাবো কি না? একই সাথে দিনটি আমার জন্মদিনও ছিল। এদিনে বিব্রতকর কিছু হোক চাইনি।

আপনার কেন মনে হল এই অনুষ্ঠানে বিব্রতকর অবস্থায় পড়তে পারেন?

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার ফাইনাল আয়োজনে সুষ্ঠু বিচার হয়নি। এখানেও ন্যায়বিচারের আশা করিনি। বিষয়টি নিয়ে আমার আর কোনো ভাবনাও নেই। এই বিষয়টি নিয়ে কোনো বিতর্কে জড়াতে চাই না।

ধরণের প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে নতুনদের আপনি কি পরামর্শ দেবেন?

অবশ্যই প্রস্তুতি নিয়ে প্রতিযোগিতায় অংশ নেওয়া উচিৎ। একই সাথে প্রতিযোগিতার নিয়মকানুন ভালোভাবে জেনে অংশ নেওয়া উচিৎ। সবার জন্য আমার শুভকামনা রইলো। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার নতুন চ্যাম্পিয়ন জেসিয়া ইসলামের জন্য আমার শুভকামনা।

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh