• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘ঢাকা অ্যাটাক’র হাসনাত করিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ অক্টোবর ২০১৭, ১৫:০৪

দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রে হাসনাত করিম নামের একটি চরিত্রে অভিনয় করেছেন মোহাম্মদ আলী হায়দার। বাংলাদেশের নাট্যাঙ্গনে অভিনেতা ও নির্দেশক হিসেবে খ্যাতি অর্জন করেছেন তিনি। অভিনয় করেছেন টিভি নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। তবে সিনেমার পর্দায় এবারই প্রথম দেখা যাবে তাকে।

মোহাম্মদ আলী হায়দার আরটিভি অনলাইনকে বলেন, সিনেমাটিতে আমার চরিত্রের নাম হাসনাত করিম। এই চরিত্রটি নেতিবাচক ধরণের, খল-চরিত্র বলা যেতে পারে। এখানে আমাকে দেখা যাবে- চতুর, অর্থ লোভী, বিত্তবান একজন হিসেবে; যে নিজের ভাইয়ের সব সম্পদ প্রতারণার মাধ্যমে দখল করে নেয়।

ঢাকা অ্যাটাক সিনেমার নির্বাহী প্রযোজক হিসেবেও রয়েছেন মোহাম্মদ আলী হায়দার। হাসনাত করিমের সঙ্গে গুলশানের হলি আর্টিজান হামলায় আলোচিত হওয়া হাসনাত করিমের কোনো মিল আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের সিনেমার দৃশ্যধারণ হয়েছে গুলশানের হলি আর্টিজান হামলার বেশ কিছু দিন আগে। তখন তো হাসনাত করিম আলোচিত কেউ ছিলেন না। তাকে আমরা চিনতামও না। সেই হাসনাত করিমের সঙ্গে ঢাকা অ্যাটাকের হাসনাত করিমের কোনো মিল নেই।

দীপংকর দীপন পরিচালিত সিনেমাটি মুক্তি পাবে আগামী ৬ অক্টোবর (শুক্রবার)। সিনেমাটির মূল ভাবনা ও কাহিনি লিখেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম ইউনিট) সানী সানোয়ার।

যৌথভাবে প্রযোজনা করেছে- স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড এবং থ্রি-হুইলারস লিমিটেড। বাংলাদেশ ছাড়াও কানাডা, আমেরিকা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ বিশ্বের আরো কয়েকটি দেশে সিনেমাটি মুক্তি পাবে।

এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, সৈয়দ হাসান ইমাম, আফজাল হোসেন, এবিএম সুমন, নওশাবা ও শতাব্দী ওয়াদুদ। বিশেষ অতিথি চরিত্রে দেখা যাবে নায়ক আলমগীর ও শিপন মিত্রকে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh