• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জেমসের জন্মদিনে ভক্তের চমক

পাভেল রহমান

  ০২ অক্টোবর ২০১৭, ১৮:১৩

বাংলাদেশের রক লিজেন্ড নগরবাউল-খ্যাত জেমসের জন্মদিন আজ সোমবার (০২ অক্টোবর)। এ দিনে প্রতি বছরই ভক্তদের কাছ থেকে নানারকম চমক পেয়ে থাকেন তিনি। প্রতি বছরই জেমসকে চমকে দিতে অন্যরকম কিছু করেন জেমসের ‘পাগলা ভক্ত’-খ্যাত প্রিন্স মোহাম্মদ।

২০১৫ সালে ঢাকার বিভিন্ন জায়গায় ১০টি বিলবোর্ড টাঙিয়ে জেমসকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বেশ আলোচিত হয়েছিলেন কিশোরগঞ্জের ছেলে প্রিন্স। গত বছর জন্মদিনে বিশাল এক কেক নিয়ে ঘুরে বেড়িয়েছেন ঢাকা শহরের নানা জায়গায়।

এবার জেমসের ৫৩তম জন্মদিনে সারাদেশের বিভিন্ন জায়গায় ৫৩টি প্রতিকৃতি টাঙানো হয়েছে বলে জানান তিনি।

প্রিন্স মোহাম্মদ আরটিভি অনলাইনকে বলেন, গত শনিবার রাত থেকে ঢাকায় ২৩টি, চট্টগ্রামে ৪টি, রাজশাহীতে ২টি, কিশোরগঞ্জে ৬টি, ময়মনসিংহে ৪টি, রংপুরে ২টি, সিলেটে ২টি, নওগাঁয় ২টি, দিনাজপুরে ৪টি, ভৈরবে ২টি ও সুনামগঞ্জে ২টি প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।

প্রিন্স মোহাম্মদ বর্তমানে জেমস ফ্যান ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন।

প্রিন্স আরটিভি অনলাইনকে বলেন, ২০০০ সাল থেকে প্রতি বছর গুরু জেমসের জন্মদিনে ভিন্নরকম কিছু করার চেষ্টা করি। এবার জেমস ফ্যান ক্লাব থেকে এই কাজটি করেছি।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় প্রিন্স মোহাম্মদের বাড়ি। পড়াশোনা করেছেন কিশোরগঞ্জে। জেমসের প্রতি তার ভালোবাসার শুরু ২০০০ সাল থেকে। এরপর প্রতিবছরই জেমসের জন্মদিনে বন্ধুদের নিয়ে কেক কাটেন। সারাদিন জেমসের গান শুনে কাটান।

প্রিন্স জানান, কিশোরগঞ্জে ২০০২ সালে হোসেনপুর উপজেলা সদরের একটি রাস্তার নামকরণ করেছেন জেমস রোড।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা বন্ধুরা মিলে সেই রাস্তাটার নাম দিয়েছি জেমস রোড। আমরা এই নামেই ডাকি। সরকারি নথিতে সেটা উল্লেখ না থাকলেও আমরা জেমস রোড নামেই রাস্তাটাকে চিনি।

এদিকে জেমস ফ্যান ক্লাবের উদ্যোগে পুরো অক্টোবর মাস জুড়ে জেমস ভক্তরা সারাদেশে এক কোটি গাছ লাগাবেন বলে জানান প্রিন্স।

তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা সারা দেশে সবুজায়নের জন্য কাজ করব। এই সংগঠন থেকে সারা দেশে এক কোটি গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সহকর্মীদের চোখের জলে ভাসিয়ে বিদায় নিলেন খালিদ
নিজেকে আড়ালে রাখার কারণ জানালেন জেমস
জেমসকে পেয়ে রূপম লিখলেন, ‘মহাগুরু’র হাসিমুখ
কলকাতার মঞ্চ মাতাতে যাচ্ছেন জেমস
X
Fresh