• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

'বাঁধন কেমন মা যে সন্তান তার কাছে যেতেই চায় না?'

এ এইচ মুরাদ

  ০১ অক্টোবর ২০১৭, ১৭:০৫

ব্যবসায়ী মাশরুর সিদ্দিকীর সঙ্গে ২০১০ সালের ৮ সেপ্টেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। প্রথম দু'বছর ভালোই চলছিল দাম্পত্যজীবন। তাদের ঘরে জন্ম নেয় কন্যাসন্তান সায়রা। কিন্তু ৩ বছরের মাথায় মাশরুর-বাঁধনের সংসারে লাগে ভাঙনের ঢেউ। ২০১৪ সালের আগস্টে তারা কোর্টে বিবাহবিচ্ছেদের আবেদন করেন। গত ৫ বছর ধরে মেয়েকে নিয়ে বাবার বাড়িতে রয়েছেন বাঁধন। সম্প্রতি তাঁর স্বামী মাশরুর সিদ্দিকী ফের বিয়ে করেছেন।

তবে সন্তান কার সঙ্গে থাকবে এ নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। বাবা মাশরুর সিদ্দিকী চান সন্তান তার সঙ্গে থাকুক। এদিকে মা বাঁধনও চান মেয়েকে নিজের মতো বড় করতে। এ নিয়ে চলতি বছরের ৩ আগস্ট পারিবারিক আদালতে মামলা করেছেন অভিনেত্রী বাঁধন। বিষয়টি নিয়ে এর আগে বাঁধনের সাক্ষাৎকার প্রকাশিত হয়। এবার আরটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন তার সাবেক স্বামী মাশরুর সিদ্দিকী। সাক্ষাৎকারটি নিয়েছেন এ এইচ মুরাদ

বাঁধনের অভিযোগ, আপনি মদ্যপ হয়ে তাঁর বাসায় হামলা করেছিলেন। এ অভিযোগ কতটুকু সত্য?
অভিযোগটি সত্য না। বিষয়টি নিয়ে মামলা হয়েছে তার রেজাল্টও আছে। কোর্টে বাঁধন যে মামলা করেছিল সেই মামলা উঠালো কেন? তার যে আইনজীবী ছিল সেই টাকাও আমাকে দিতে হয়েছে। আইনজীবীর টাকা দেয়ারও সামর্থ্য নেই তার। তবে আমি ক'দিন ধরেই দেখছি মিডিয়াতে কেবল একপক্ষের বক্তব্যই উঠে আসছে। বাঁধন মনে করছে, সব মিডিয়া তার কেনা। মনে করুক। মিডিয়াতে যা খুশি তাই বলছে। বলুক। এ নিয়ে মিডিয়ার ধারে কাছে আমি যেতে চাই না। সত্য একদিন প্রকাশ হবেই। আমার যে লাইফস্টাইল, সমাজে আমার একটা অবস্থান আছে। আমি মিডিয়াতে না হলেও কোর্টে পারি। আমাদের ডিভোর্স হয়েছে তিন বছর আগে। বাঁধন নিজেই ডিভোর্স দিয়েছে আমাকে। আমি তিন বছর পর নতুন বিয়ে করেছি। আমার বিয়ে করার জন্য তো তার অনুমতি নেয়ার দরকার নাই। এতোদিন সে কিছু করলো না। হঠাৎ মিডিয়াতে সে এতো কিছু বলছে কেন? আমার স্ত্রীকে সে (বাঁধন) ফোন করে খারাপ ভাষায় গালি দিচ্ছে। এটা কি ধরনের আচরণ?

সন্তানের বিষয়টি কি দু'জনের আলোচনার মাধ্যমে সমাধান করা যেত না?

আমি আলোচনার চেষ্টা করেছি, সমাধান হয়নি। সন্তানের বিষয়ে সমাধান পেতে পারিবারিক আদালতে মামলা করতে হয়। সে মামলা করেছে, ভালো হয়েছে। এখন আদালত এ ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নেবেন বলে আমি আশা করছি। আমরা যখন আলাদা হয়ে যাই। এরপর প্রায় দেড় বছর মেয়ের সঙ্গে আমাকে দেখা করতে দেয়নি বাঁধন। মাঝে কিছুদিন মেয়েকে আমার কাছে রেখেছিলাম। আগামী ৬ অক্টোবর তার বয়স ছয় বছর হবে। আমার সন্তান আমার কাছে থাকতে চায়, ওর মায়ের কাছে যেতে চায় না।

বাবা-মার এমন দ্বন্দ্বে​ সন্তানের মানসিক বিকাশে প্রভাব ফেলছে না?

মাসখানেক আগে সায়রা আমার কাছে ছিল। আমি ওকে স্কুলে রেখে আসি। হঠাৎ বাঁধন কাউকে কিছু না বলে স্কুল থেকে নিয়ে যায়। মেয়ে আমাকে রাতে ফোন করে বলছিল, ‘বাবা আমাকে নিয়ে যাও। আমি এখানে থাকবো না’। ওর মা কেমন, এটা বোঝা যায় যখন ওইটুকু বাচ্চা যখন ফোন করে বলে যে, সে তার মায়ের কাছে থাকতে চায় না। আমার বাসায় যখন থাকে মায়ের কথা কখনো ভুলেও বলে না। যেতেও চায় না। আমার স্ত্রীকে সে অনেক ভালোবাসে। নিজের মায়ের কাছে না গিয়ে আরেকজনের কাছে থাকতে চায়। তার কাছে তো কোনো ম্যাজিক নেই। ভালোবাসার কারণেই সেটা সম্ভব হয়েছে। কথায় কথায় অনেক কিছুই বলতে হচ্ছে। যদিও আমি চাইনি মিডিয়াতে এসব কথা আসুক। বাঁধন তো মেয়েকে কাজের মেয়ের সঙ্গে রাখে। সে তো সারাদিন শুটিং বা অন্য কাজ নিয়ে ব্যস্ত থাকে। এভাবে থাকলে কীভাবে আমার সন্তান মানুষ হবে। ওর তো মা-বাবার ভালোবাসা প্রয়োজন।

মেয়েকে ছিনিয়ে নিয়ে কানাডা যেতে চাইছেন-এমন অভিযোগে কি বলবেন?

একজন বাবা হিসেবে আমি তো চাইবোই আমার সন্তান ভালো একটা পরিবেশে বড় হোক। ও বড় হয়ে সুন্দর একটি পরিবেশ পাক। মাঝে কিন্তু বাঁধন নিজেও সন্তানকে নিয়ে ইউরোপে পাড়ি জমাতে চেয়েছিল তখন কিন্তু আমি বাধা দিইনি।

তাহলে আপনার বিরুদ্ধে সব অভিযোগই মিথ্যা?

সে তো এমনও অভিযোগ করছে যে, আমি নাকি জোর করে মেয়েকে নিজের কাছে রাখতে চাইছি। আমি যদি জোর করে মেয়েকে নিজের কাছে রাখতে চাই ওর (বাঁধন) কি ক্ষমতা আছে আমাকে আটকায়। আমি আর্মি পারসন ছিলাম। আইন কানুন ভালোভাবেই জানি। আজ বাঁধন মেয়ে মেয়ে করছে। মাঝে কিন্তু সে নিজেই বলেছে মেয়েকে সে নিজের কাছে রাখতে পারবে না। সেসবের প্রমাণও আমি দিতে পারবো। আর আমি তার (বাঁধনের) ভরণ-পোষণ বহন করতে পারতাম না- এসব অভিযোগ ভিত্তিহীন। আমি চাইলে তো অনেক কিছুই বলতে পারি অভিযোগ করতে পারি। কিন্তু সেসব কথা আমি বলতে চাই না।

এম/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৮ বছর পর এক ফ্রেমে বাঁধন-মম
পুলিশ অফিসার বাঁধন, টিজারেই বাজিমাত (ভিডিও)
এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারকের আসনে বাঁধন
ওই সময়ে তিনি আমার জীবন রক্ষা করেছেন : বাঁধন
X
Fresh