• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সুন্দরীদের জমকালো মেলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৩

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হলেন জান্নাতুল নাঈম। ১৮ নভেম্বর মিস ওয়ার্ল্ডের ৬৭তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

এছাড়া প্রথম রানার্স আপ হয়েছেন জেসিয়া এবং দ্বিতীয় রানার্স আপ জান্নাতুন সুমাইয়া।

প্রায় ২৫ হাজার প্রতিযোগীর মধ্য থেকে গ্র্যান্ড ফিনালে উঠে আসা ১০ প্রতিযোগীর মধ্য থেকে বিচারকরা চূড়ান্ত বিজয়ীকে ঘোষণা করেন।

এ গ্র্যান্ড ফিনালের বিচারক হিসাবে ছিলেন অভিনেত্রী শম্পা রেজা, আলোচিত্রী চঞ্চল মাহমুদ, যাদুশিল্পী জুয়েল আইচ, ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল।

জমকালো পরিসরে শুক্রবার রাত ৮টার কিছুক্ষণ পর রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে পর্দা উঠে লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ এর গ্র্যান্ড ফিনালের।

অনুষ্ঠান শুরুতেই নাচ পরিবেশন করেন উপস্থাপিকা শীনা চৌহান। এ সময় শীনার নাচে ফুটে উঠে বিশ্বব্যাপি নারী নির্যাতনের করুনচিত্র।

এরপর একে একে মঞ্চে আসেন সেরা ১০ প্রতিযোগী। তারা মঞ্চে এসেই বিচারকদের সামনে ক্যাটওয়া করেন। মঞ্চের পিছনের পর্দায় তখন ভেসে উঠে তাদের পরিচিতি।

তারা হলেন রুকাইয়া জাহান চমক, জান্নাতুল নাঈম অভ্রিল, জারা মিতু, সাদিয়া ইমান, তৌহিদা তাসনিম তিফা, মিফতাহুল জান্নাত, সঞ্চিতা রানী দত্ত, ফারহানা জামান তন্দ্রা, জান্নাতুল সুমাইয়া হিমি এবং জেসিকা ইসলাম।

এ সময় প্রতিযোগীরা নারীর ক্ষমতায়ণ নিয়ে কথা বলেন। এরপর মঞ্চে আসেন চিত্রনায়ক নিরব ও তার সহশিল্পীবৃন্দ। এসেই নিরব কয়েকটি গানের সঙ্গে মঞ্চে ডান্স করেন।

এরপর হল রুম ভর্তি দর্শকদের সামনে একে একে পারফর্ম করতে মঞ্চে আসেন সেরা দশ প্রতিযোগী।

তারা এসময় 'আমি রূপ নগরের রাজকন্যা, এই বৃষ্টি ভেজা রাতে চলে যেও না, সে যে কেন এলো না কিছু ভালো লাগে না, সাত ভাই চম্পা জাগরে জাগো, বন্ধুর বাঁশি বাজেরে আমার কানে কানে, তোমাকে চাই আমি আরো কাছে, ও আমার রসিয়া বন্ধুরে, যদি সুন্দর একখান মুখ পাইতাম, লুকোচুরি লুকোচুরি গল্প' এই গান গুলোর ছন্দে নাচ পরিবেশন করেন।

এরপর মঞ্চে আসেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী হৃদয় খান ও তার ছোট ভাই প্রত্যয় খান এবং তাসনিম আনিকা। তারা বাংলা, ইংরেজিসহ বেশ কয়েকটি গান পরিবেশন করেন। এই তিনজনের পার্ফরমেন্স ছিল চোখে পড়ার মতো। মুগ্ধ হয়ে দর্শকরা তাদের গান শোনেন।

আবারো দশ প্রতিযোগী মঞ্চে এসে নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলেন। তারপর শুরু হয় প্রশ্ন উত্তর পর্ব। একে একে বিচারকরা প্রশ্ন করতে থাকেন আর প্রতিযোগীরা উত্তর দিতে থাকেন।

এরপর চলে আসে সেই মাহেন্দ্রক্ষণ। পুরো হল নিশ্চুপ, চারদিকে বাড়ছে টেনশন, কে হচ্ছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ।

এমন সময় আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার স্বপন চৌধুরী ও স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে উপস্থাপিকা শীনা চৌহান ঘোষণা করলেন 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭' (জান্নাতুল সুমাইয়া হিমি)।

মুহূর্তেই উল্লাসে ফেটে পড়লো পুরো হল রুম। এ উল্লাস রইলো না বেশিক্ষণ। হঠাৎ করেই স্বপন চৌধুরী বললেন, লিস্ট যেটা হয়েছে সেটা একটু ভুল হয়েছে। উইনার হবে 'জান্নাতুল নাঈম'। প্রথম রানার্স আপ হিসেবে জেসিয়ার নাম ও দ্বিতীয় রানার্স আপ হিসেবে জান্নাতুল সুমাইয়ার নাম ঘোষণা করেন।

এভাবেই ঘোষণা হলো মিস ওয়ার্ল্ড বাংলদেশ ২০১৭ আসরের বিজয়ীর নাম। এসময় যেমন বিজয়ের মুকুট নিয়ে আনন্দের জোয়ারে ভাসছেন জান্নাতুল নাঈম। অন্যদিকে ভুল ঘোষণা হওয়া হিমির চোখে জল। দর্শকরাও এমন ভুলে হতাশা হয়েছেন।

কেউ কেউ প্রশ্ন তুলেছেন, আদৌ কি ফলাফল ঘোষণায় ভুল নাকি সাজানো নাটক করে পছন্দের প্রার্থীকে জেতানো হলো? এমন প্রশ্নের উত্তর জানা ছিল না কারো কাছেই। আবার অনেকে বলেছেন এমন বড় আসরে এ ধরনের ভুল কাম্য নয়, এসব বিষয়ে আরো সতর্ক থাকা উচিত।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh