• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে সারপ্রাইজ দিয়েছে বন্ধুরা : অপর্ণা

পাভেল রহমান

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০২

ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন থিয়েটারের পারিবারিক আবহে। বাবা অলোক ঘোষ চট্টগ্রামের থিয়েটার অঙ্গনে খুবই পরিচিত মুখ। বলছি অভিনেত্রী অপর্ণা ঘোষের কথা। টিভি নাটক এবং সিনেমার পর্দায় অভিনয় নৈপুণ্যে নজর কেড়েছেন এই অভিনেত্রী। আজ ২৫ সেপ্টেম্বর (সোমবার) অপর্ণার জন্মদিন।

বন্ধুদের সারপ্রাইজে এবারের জন্মদিন ভীষণ আনন্দে কাটছে বলে সোমবার দুপুর ১২টায় আরটিভি অনলাইনকে জানান অপর্ণা। এই অভিনেত্রী বলেন, ‘এবারের জন্মদিন আমার ভীষণ আনন্দে কাটছে। বন্ধুরা এসেছিল, কেক কাটলাম। তারপর সবাই মিলে সরিষার তেল, কালি, ডিম- বাসার মধ্যে যা ছিল সব আমার মুখে মাখাইছে বন্ধুরা। সবাই মিলে খুবই আনন্দ করেছি। বন্ধুরা দারুণ সারপ্রাইজ দিয়েছে আমাকে।’

এদিকে প্রতি বছরের মতো এবারো চট্টগ্রামে পূজা উদযাপন করতে চান অপর্ণা। তবে মামা অসুস্থ হওয়ার কারণে এবার চট্টগ্রামে যেতে পারবেন কিনা অনিশ্চয়তায় রয়েছেন তিনি।

অপর্ণা বলেন, ‘আমার মামা ঢাকার একটি হাসপাতালে শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি রয়েছেন। তাই বুঝতে পারছি না এবার চট্টগ্রাম যেতে পারবো কিনা? তবে কাল অথবা পরশু চট্টগ্রামে যাওয়ার ইচ্ছা আছে।’

অপর্ণার বেড়ে উঠা চট্টগ্রাম শহরে। চট্টগ্রামের জিইসির মোড় এলাকায় তাঁর বাসা। ২০০৬ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা চারের একজন ছিলেন। তারপর চট্টগ্রাম থেকে ঢাকায় এসে কিছু টিভি নাটকে অভিনয় করেছেন। ২০০৯ সাল থেকে কাজের চাপ বেড়ে যাওয়ায় স্থায়ীভাবে ঢাকায় থাকা শুরু করেন।

২০১৪ সালে অভিনয় করেন জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক সরকারি অনুদানের চলচ্চিত্র ‘মেঘমল্লার’। অভিনয় করেন প্রসূন রহমান পরিচালিত ‘সুতপার ঠিকানা’ সিনেমায়। দুটো সিনেমায় অভিনয় নৈপুণ্যে দারুণ আলোচিত হন অপর্ণা।

এই অভিনেত্রী জানান, তাঁর প্রথম চলচ্চিত্র মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’। দ্বিতীয়টি ইফতেখার ফাহমির ‘টু বি কন্টিনিউড’; আর তৃতীয়টি গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’। ‘মৃত্তিকা মায়া’ ছবিতে পার্শ্ব-চরিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৩ অর্জন করেন অপর্ণা।

এই অভিনেত্রী এখন কয়েকটি টিভি ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছেন। সর্বশেষ ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

অপর্ণা বলেন, ‘আপাতত সিনেমা করছি না। কয়েকটি টিভি ধারাবাহিকে অভিনয় করছি।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh