• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ভুবন মাঝি’ ফাঁস, মামলা করবেন পরিচালক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৪

অনলাইনে ফাঁস হয়ে গেছে ফাখরুল আরেফিন খান পরিচালিত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত ছবিটি গত ৩ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এখন ভারতের প্রেক্ষাগৃহে মুক্তির ব্যাপারে আলোচনা চলছে। কিন্তু শুক্রবার নির্মাতা জানতে পারেন ছবিটি এখন অনলাইনে দেখা যাচ্ছে।

এ নিয়ে ক্ষুব্ধ নির্মাতা ফাখরুল আরেফিন খান বলেন, অনেক কষ্ট করে সিনেমা নির্মাণের পর সেটি যদি পাইরেসি হয়ে যায় তবে এর চেয়ে বেদনার আর কি আছে? বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে প্রাথমিকভাবে পরামর্শ করেছি। আগামীকাল সোমবার আদালতে মামলা করবো।

তিনি আরো বলেন, এরই মধ্যে গুলশানের ডিসি মোস্তাকের সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

ফাখরুল আরিফিন খান বলেন, ‘তিন দিন আগে জানতে পারি সিনেমাটি অনলাইনে দেখা যাচ্ছে। পরে খোঁজ নিয়ে দেখি তিনটি ইউটিউব প্লাটফর্ম থেকে সিনেমাটি দেখা যাচ্ছে। একটি প্লাটফর্ম থেকে ২০ হাজারেরও বেশি দেখা হয়েছে।

এদিকে ‘ভুবন মাঝি’ শিগগিরই যুক্তরাষ্ট্র ও জাপানের দুটি উৎসবে অংশ নিতে যাচ্ছে। এর আগে সিনেমাটি এভাবে অনলাইনে ফাঁস হয়ে যাওয়ায় ক্ষুব্ধ হয়েছেন এই নির্মাতা।

চলতি বছরের ৩ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ভুবন মাঝি’। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন প্রয়াত কালিকাপ্রসাদ। এই সিনেমার ‘আমি তোমারই নাম গাই/ আমার নাম গাও তুমি…’ গানটি ভারত ও বাংলাদেশে দারুণ প্রশংসিত হয়।

সিনেমাটিতে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, মামুনুর রশীদ, মাজনুন মিজান, নওশাবা, সুষমা সরকার, ওয়াকিল আহমেদ ও পরমব্রত চট্টোপাধ্যায়।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh