• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্বপ্নজাল থেকে বুঝেছি শিল্প আর শিল্পীর মানে : পরীমণি

পাভেল রহমান

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৪

ঢাকাই চলচ্চিত্রে দারুণ জনপ্রিয় নায়িকা পরীমণি। অভিনয় করেছেন ৪০টিরও বেশি সিনেমায়। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘স্বপ্নজাল’ ছবিতে অভিনয় করে আলোচিত হয়েছেন। ‘মনপুরা’ নির্মাণের পর দীর্ঘ বিরতি নিয়ে গিয়াস উদ্দিন সেলিম এবার নির্মাণ করছেন ‘স্বপ্নজাল’। মুক্তির অপেক্ষায় রয়েছে এই ছবিটি। এই ছবির মাধ্যমে ভিন্ন এক পরীমণিকে দেখা যাবে বলে মনে করছেন অনেকেই। পরীমণিও সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী। আরটিভি অনলাইনের সঙ্গে আলাপচারিতায় পরীমণি বলেছেন ‘স্বপ্নজাল’ ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান

স্বপ্নজাল সিনেমা প্রসঙ্গেই আলাপচারিতা শুরু হোক?

এই সিনেমাটি আমার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা। এই সিনেমায় কাজ করতে গিয়ে আমি অনেক কিছু শিখেছি; বুঝেছি শিল্প আর শিল্পীর মানে। স্বপ্নজাল করার পর এখন আমি সিনেমা করার ক্ষেত্রে নিজেকে প্রস্তুত করে কাজ করছি। কাজের জন্য প্রস্তুতি একটা বড় বিষয়। এখন শতভাগ নিজেকে প্রস্তুত করেই নতুন কাজ করছি।

গিয়াস উদ্দিন সেলিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে বলুন?

স্যারের সাথে কাজের অভিজ্ঞতা অসাধারণ। আমার কাছে কখনো কখনো স্যারকে একজন জাদুকর মনে হয়। কিভাবে যেন গল্পের চরিত্রটাতে ডুবিয়ে দেন। স্বপ্নজাল ছবিতে আমার চরিত্রের নাম শুভ্রা। ছবিটিতে অভিনয় করতে গিয়ে আমি পুরোটা সময় শুভ্রাতেই ডুবেছিলাম। শুটিংয়ের সময় ইউনিটের সবাই আমাকে শুভ্রা বলেই ডাকতো।

শুভ্রা চরিত্রটিকে কিভাবে আত্মস্থ করেছেন?

প্রথম দুই দিন ভীষণ ঘাবড়ে গিয়েছিলাম। স্যারের চেহারা দেখে বুঝতে পারতাম না আমি তার মনের মতো করে কাজটা করতে পারছি কিনা? পরবর্তীতে অন্য শিল্পীদের দৃশ্যধারণের সময় আমি শুটিং সেটে বসে দেখতাম। কয়েক দিন পরেই বুঝতে পারলাম কারো অভিনয় যদি ভালো হয় তবে স্যার চঞ্চল হয়ে উঠেন। আর কেউ ভুল করলে তিনি চুপ করে বসে থাকেন।

মহুয়া সুন্দর, রক্ত সিনেমায় পরীকে দেখা গেছে ভিন্ন ভিন্ন লুকে স্বপ্নজালে কোন পরীকে দেখবেন দর্শক?

প্রতিটা সিনেমায় ভিন্ন ভিন্ন লুকে অভিনয় করি চরিত্রের প্রয়োজনে। সে সিনেমায় যেমন লুকে দেখতে চান পরিচালক; চেষ্টা করি সেভাবে অভিনয় করতে। রক্ত সিনেমায় দর্শক আমাকে দেখেছেন অ্যাকশান লুকে, মহুয়া সুন্দরী, সোনা বন্ধু সিনেমায় গ্রাম্য মেয়ের চরিত্রে। তবে স্বপ্নজাল সিনেমায় আমাকে অন্যরকমভাবে দেখবেন দর্শক। এই সিনেমাটি চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে খুবই আলোচিত হবে বলে আমার বিশ্বাস।

সিনেমাটির মূল চমক কি থাকছে?

স্বপ্নজালের চমকটা সিনেমা হলের জন্যই বাকি থাকুক। আশা করবো দর্শক হলে গিয়ে ভিন্ন এক পরীমণিকে দেখতে পাবেন। শুধু এটুকু বলে রাখি; এই সিনেমার ৯০ ভাগ দৃশ্যে আমি কোন মেকআপ ব্যবহার করিনি।

আপনি তো চাইনিজ সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন প্রসঙ্গে জানতে চাই?

চীনের একটি বাস্তব ঘটনাকে কেন্দ্র করে তৈরি হতে যাচ্ছে ফিচার ফিল্ম ‘চেজিং মার্ডার’। ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছে চীনের হুবে ফেঙ্গু তিয়ানজিয়া ফিল্ম কোম্পানি লিমিটেড। বাংলাদেশ ও চীনে ছবিটির শুটিং হবে। ছবিটিতে একজন আন্তর্জাতিক পুলিশ সদস্য হিসেবে অভিনয় করব। বিস্তারিত এখনই জানাতে চাই না। আসলে ভালো কিছু করতে গেলে অবশ্যই সময় নিতে হবে, নিজেকে প্রস্তুত করতে হবে। আমি এখন কোনো সিনেমায় অভিনয়ের আগে সময় নিচ্ছি নিজের প্রস্তুতির জন্য। চাইনিজ ছবিতে অভিনয়ের জন্যও নিজেকে তৈরি করার জন্য সময় নিচ্ছি। ‘স্বপ্নজাল’ এর পর থেকে প্রতিটা কাজে শতভাগ নিজেকে প্রস্তুত করে কাজ করছি।

নতুন কাজের খবর জানতে চাই?

সিনেমার পাশাপাশি বিজ্ঞাপনচিত্রে কাজ করছি। কয়েক দিন আগে একটা বিজ্ঞাপনের কাজ শেষ করেছি। আবার নতুন বিজ্ঞাপনের জন্য প্রস্তুতি নিচ্ছি। শীঘ্রই স্যান্ডালিনার নতুন একটি বিজ্ঞাপনচিত্রের কাজ শুরু করবো।

সময়ের সিনেমা নিয়ে আপনার মূল্যায়ন জানতে চাই?

আমাদের চলচ্চিত্রে এখন কেন জানি মনে হয়; ভালোবাসার অভাব। ইন্ডাস্ট্রিতে আগের সেই রঙ্গিণ সময়ের মানুষদের মতো কাজের প্রতি দরদ এবং সম্মান দেওয়া জরুরি। আমার বিশ্বাস খুব দ্রুত আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি সুদিন ফিরে পাবে।

আপনাকে ধন্যবাদ

আপনাকেও ধন্যবাদ। আরটিভি অনলাইনকে শুভেচ্ছা।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাহির ছেলের জন্মদিনে যে বার্তা দিলেন পরীমণি
মানুষটির ছায়াও আর মাড়াতে চাই না : পরীমণি
অবশেষে শান্তির জায়গা খুঁজে পেলেন পরীমণি!
পরী-বুবলীর ভার্চুয়াল যুদ্ধে এবার অপুর পদার্পণ
X
Fresh