• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গা প্রসঙ্গে বললেন ইলিয়াস কাঞ্চন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২৩

চলমান রোহিঙ্গা ইস্যু নিয়ে এবার কথা বললেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এক ভিডিও বার্তায় তিনি বিশ্ব নেতাদের কাছে আহ্বান জানান, রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারের উপর যেন চাপ সৃষ্টি করা হয়।

‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত এ নায়ক বলেন, ‘সম্প্রতি একটি বিষয় আমাকে ভীষনভাবে নাড়া দিয়েছে। সেটি হলো রোহিঙ্গা হত্যা। রোহিঙ্গাদের প্রতি এই বর্বর নির্যাতনের বিষয়ে বলার মতো ভাষা কোনো সভ্য মানুষের জানা নেই। মানবিকবোধ থাকলে কেউ এভাবে নিরীহ, নিরস্ত্র জনগণকে বিনা কারণে হত্যা করতে পারে না’।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, ‘মিয়ানমার সরকারের দায়িত্ব দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু তারা সেটা করতে পারেনি। তাই বিশ্ব নেতা, মানবাধিকারকর্মী, জাতিসংঘ’সহ সবার কাছে আমি অনুরোধ করছি, তারা যেন মিয়ানমার সরকারকে রোহিঙ্গা হত্যা বন্ধ করার জন্য চাপ প্রয়োগ করেন। এই গণহত্যা বন্ধ করেন’।

এর আগে রোহিঙ্গা হত্যা বন্ধের দাবি জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস লিখেছেন, অপু বিশ্বাস’সহ অনেকেই। এবার ইলিয়াস কাঞ্চনও একই দাবি জানালেন। তিনি বিশ্বনেতাদের বিশেষভাবে অনুরোধ করেন তারা যেন মিয়ানমার সরকারকে চাপ সৃষ্টি করেন এই গণহত্যা বন্ধ করার জন্য।

বিশ্বনেতাদের উদ্দেশ্যে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘প্লিজ, প্লিজ দ্রুত পদক্ষেপ গ্রহন করুন। মুসলিম রোহিঙ্গা হত্যা বন্ধ করুন’।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইলিয়াস কাঞ্চনের অনিয়ম নিয়ে রুবেলের বিস্ফোরক মন্তব্য
ভয়ে সভাপতির নাম প্রকাশ করছেন না নিপুণ
নিপুণের জন্য বড় নেতার অনুরোধে শিল্পী সমিতির নির্বাচন করেন ইলিয়াস কাঞ্চন
নিপুণের প্যানেলের সভাপতি হওয়া প্রসঙ্গে যা বললেন আরশাদ আদনান
X
Fresh