• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বিশেষ টকশো ‘এবং নায়করাজ’ (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ আগস্ট ২০১৭, ১৩:৫২

চলচ্চিত্রের কল্যাণে নায়করাজ রাজ্জাক হয়ে ওঠেন তিনি। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি বলা হয় তাকে। ষাটের দশকের মাঝের দিকে তিনি চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিতি লাভ করেন। ষাটের দশকের বাকি বছরগুলোতে এবং সত্তরের দশকেও তাকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের প্রধান অভিনেতা হিসেবে বিবেচনা করা হতো।

চলচ্চিত্রের এ মহান ব্যক্তিকে নিয়ে গেলো ঈদে আরটিভিতে প্রচার করে বিশেষ সেলিব্রেটি টকশো ‘এবং নায়করাজ’। বিভিন্ন প্রশ্ন নিয়ে উপস্থাপিকা হিসেবে এ অভিনেতার মুখোমুখি হয়েছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা।

‘এবং নায়করাজ’ অনুষ্ঠানে রাজ্জাক তার ক্যারিয়ারের নিয়ে নানা দিক নিয়ে খোলামেলা আলোচনা করেছেন। তার সমসাময়িক নায়িকাদের নিয়েও কথা বলেছেন তিনি। এছাড়াও কথা বলেছেন পরিবার, স্ত্রী ও সন্তান নিয়ে। অনুষ্ঠানে রাজ্জাককে চমক দিতে উপস্থিত হন ঘনিষ্ঠজন সঙ্গীতব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার।

অনুষ্ঠানটি প্রযোজনা করেন শাহ আমীর খসরু। আরটিভি অনলাইনের পাঠকদের জন্য ভিডিওটি দেয়া হলো।

সোমবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নায়করাজ রাজ্জাক। তার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। দীর্ঘদিন অসুস্থ থাকার পর বিকেলে রাজ্জাকের শারীরিক অবস্থা খারাপ হয়। এরপর তাকে ইউনাইটেড হাসপাতালে আনা হলে চিকিৎসক ডা. মোমেনুজ্জামান জানান রাজ্জাকের পালস ও প্রেসার পাওয়া যাচ্ছিল না। তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নায়কের মৃত্যুতে আরটিভি ও আরটিভি অনলাইন পরিবারও সমানভাবে শোকাহত।

নায়করাজ রাজ্জাকের জন্ম ১৯৪২ সালে কলকাতায়। ১৯৬৪ সালে ঢাকায় আসেন তিনি। এরপর জড়িয়ে পড়েন চলচ্চিত্রে। দু’একটা সিনেমায় ছোটখাটো চরিত্রে অভিনয় করার পর ৬৭ সালে মুক্তি পায় নায়ক হিসেবে তার প্রথম ছায়াছবি বেহুলা। সেই থেকে শুরু।

রাজ্জাক অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে—স্লোগান, আমার জন্মভূমি, অতিথি, কে তুমি, স্বপ্ন দিয়ে ঘেরা, প্রিয়তমা, পলাতক, ঝড়ের পাখি, খেলাঘর, চোখের জলে, আলোর মিছিল, অবাক পৃথিবী, ভাইবোন, বাঁদী থেকে বেগম, সাধু শয়তান, অনেক প্রেম অনেক জ্বালা, মায়ার বাঁধন, গুণ্ডা, আগুন, মতিমহল, অমর প্রেম, যাদুর বাঁশী, অগ্নিশিখা, বন্ধু, কাপুরুষ, অশিক্ষিত, সখি তুমি কার, নাগিন, আনারকলি, লাইলী মজনু, লালু ভুলু, স্বাক্ষর, দেবর ভাবী, রাম রহিম জন, আদরের বোন, দরবার, সতীনের সংসার।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh