• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হজে যাচ্ছেন হানিফ সংকেত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ আগস্ট ২০১৭, ১৭:১০

হানিফ সংকেত। গণমাধ্যম ব্যক্তিত্ব, পরিবেশ ও সমাজ উন্নয়নকর্মী তিনি। পবিত্র হজ পালনের উদ্দেশ্যে বৃহস্পতিবার সৌদি আরব যাচ্ছেন হানিফ সংকেত। ভক্ত-শুভাকাক্সক্ষীদের কাছে দোয়া চেয়েছেন তিনি।

নিজের ফেসবুক তিনি বলেন, আমি সপরিবারে সৌদি আরব যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। সবাই ভালো থাকবেন। সবার জন্য শুভ কামনা।

১৯৮০ সালে প্রয়াত ফজলে লোহানীর ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে প্রথম খ্যাতি লাভ করেন তিনি। পরবর্তীতে ‘ইত্যাদি’ ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে দর্শক হৃদয়ে জায়গা করে নেন হানিফ সংকেত। অনুষ্ঠানে কেবল হাস্যরসকে তুলে ধরেন না। বিভিন্ন সামাজিক অসঙ্গতি, অফিস-আদালতের দুর্নীতির বিরুদ্ধে এবং মানবিকতার পক্ষে কাজ করেন তিনি।

ইত্যাদির পাশাপাশি নাটক নির্মাতা হিসেবেও তার বেশ সুনাম রয়েছে। তার পরিচালিত নাটকের মধ্যে আয় ফিরে তোর প্রাণের বারান্দায়, দুর্ঘটনা, তোষামোদে খোশ আমোদে, বিপরীতে হিত, শেষে এসে অবশেষে, অন্তে বসন্ত, ফিরে আসে ফিরে আসে, পুত্রদায়, তথাবৃত যথাকার, কিংকর্তব্য, ভূত অদ্ভুত, শোধ বোধ, শূন্যস্থান পূর্ণ, কুসুম কুসুম ভালোবাসা উল্লেখ্যযোগ্য।

এছাড়াও নিয়মিত অনিয়ম, কষ্ট, চৌচাপটে, এপিঠ ওপিঠ, অকাণ্ড কাণ্ড, ফুলের মতো পবিত্র, আটখানার পাটখানা, বিনীত নিবেদন, হামানদিস্তা, রঙ্গ বিরঙ্গ, কিংকর্তব্যবিমূঢ়সহ বেশ কিছু বই লিখেছেন তিনি।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
X
Fresh