• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

‘সেলিম আল দীন উৎসব’ শুক্রবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ আগস্ট ২০১৭, ১৩:৫৭
দেশ বরেণ্য নাট্যব্যক্তিত্ব সেলিম আল দীনের ৬৮তম জন্মদিন (১৮ আগস্ট) উপলক্ষে ৬ দিনব্যাপি উৎসবের আয়োজন করা হয়েছে। শুক্রবার শুরু হচ্ছে উৎসবটি। ১৯৪৯ সালের ১৮ আগস্ট জন্ম নিয়েছিলেন তিনি।

১৮ আগস্ট শুরু হওয়া উৎসব চলবে ২৩ আগস্ট পর্যন্ত। এদিন সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। উদ্বোধন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও আবৃত্তিশিল্পী হাসান আরিফ।

শোভাযাত্রা, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সঙ্গীতানুষ্ঠান ও নাটক দিয়ে সাজানো হয়েছে উৎসব। প্রদান করা হবে ‘সেলিম আল দীন পদক ২০১৭’, ‘মীর মকসুদ উস সালেহীন-বজলুল করিম পদক ২০১৭’ ও  ‘ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক ২০১৭’। এর মধ্যে ‘সেলিম আল দীন পদক’পাচ্ছেন গুণী অভিনেতা আলী যাকের।

এছাড়া উৎসবে প্রদর্শিত হতে যাওয়া নাটকগুলো হলো- ১৯ আগস্ট ঢাকা থিয়েটারের ‘ধাবমান’, ২০ আগস্ট বঙ্গলোকের ‘রূপচান সুন্দরীর পালা’, ২১ আগস্ট ঢাকা থিয়েটারের ‘নিমজ্জন’, ২২ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের ‘স্বপ্নরমণীগণ’ ও ২৩ আগস্ট মহাকাল নাট্য সম্প্রদায়ের ‘নীলাখ্যান’।  প্রতিদিন প্রদর্শনী হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

এইচএম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়