• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাল্পনিক গল্প বলে দেখাতে হবে বালক-যুবতীর বিয়ের সিরিয়ালটি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ আগস্ট ২০১৭, ২৩:০৩

‘পেহরেদার পিয়া কি’ হিন্দি সিরিয়ালের গল্পটি রতন নামে ১০ বছরের বালককে ঘিরে। যার বিয়ে হয় দিয়া নামে ১৮ বছরের তরুণীর সঙ্গে। সিরিয়ালে রতনের চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী আফান খান। আর দিয়ার চরিত্রে অভিনয় করেছেন তেজস্বী প্রকাশ।

সিরিয়ালটিতে নাবালকের সঙ্গে যুবতীর বিয়ে পাশাপাশি ফুলশয্যাও দেখানো হয়। শুধু তাই না থাকছে লন্ডনে মধুচন্দ্রিমার পর্বও। আর এতেই ক্ষোভে ফেটে পড়েছেন দর্শকরা। প্রতিবাদ জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরাও।

এর প্রতিবাদ জানিয়ে ৫০ হাজার সই জমা পড়েছ কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানির কাছে। পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ব্রডকাস্টিং কন্টেন্ট কমপ্লেন্টস কাউন্সিলকে (বিসিসিসি) নির্দেশ দেন।

অবশেষে সনি টিভিতে প্রতিদিন প্রচার হওয়া হওয়া সিরিয়ালটি প্রাইম টাইম থেকে সরিয়ে নিয়ে যাবার নির্দেশ দিয়েছে বিসিসিসি।

সম্প্রচারকারী সংস্থাকে নির্দেশ, ওই সিরিয়াল চলাকালীন একটি স্ক্রোল চালাতে হবে এই মর্মে যে, পুরো গল্পটাই কাল্পনিক। চ্যানেলটি কোনোভাবে বাল্যবিবাহ প্রথাকে উৎসাহ বা প্রচার অথবা সমর্থন করে না।

আজগুবি গল্প নিয়েই নির্মিত হচ্ছে বেশির ভাগ ভারতীয় সিরিয়াল। গল্প নির্বাচন এমন এক জায়গাতে পৌঁছে গেছে বাস্তবতার সঙ্গে যার কোনো মিল নেই। ভারতীয় টিভি সিরিয়ালের অবস্থা যেন গল্পে গরু গাছে ওঠার মতো। ‘পেহরেদার পিয়া কি’ নামে হিন্দি সিরিয়ালে তেমনি উদ্ভট কাহিনি দেখানো হচ্ছে। যার প্রেক্ষিতে খোদ ভারতীয়রাই প্রতিবাদ জানিয়েছে আসছে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh