• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন দিলীপ কুমার

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ আগস্ট ২০১৭, ১৫:৫৭
কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন বুধবার। চিকিৎসকেরা জানিয়েছেন, আগের চেয়ে বেশ সুস্থ আছেন তিনি। বাড়ি যাওয়ার জন্য শারীরিকভাবে প্রস্তুত ছিলেন দিলীপ কুমার। কিডনির সমস্যা ও অতিরিক্ত পানিশূন্যতার কারণে ২ আগস্ট তাকে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর অবস্থার অবনতি হতে থাকলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। দিলীপ কুমারকে হাসপাতাল থেকে ছাড়ার আগে ভারতীয় সংবাদ মাধ্যমকে লীলাবতী হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট অজয় বলেন, দিলীপ কুমার এখন বাড়ি যেতে পারবেন। তাকে আজই (বুধবার) হাসপাতাল থেকে ছাড়া হবে। তিনি এখন মুখে খাবার খেতে পারছেন। তিনি এখন আগের থেকে বেশ সুস্থ আছেন। ভয় পাবার কিছু নেই। এখন দরকার বিশ্রাম। শিগগিরই তিনি স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।

অসুস্থতার কারণে গেলো কয়েক বছরে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে দিলীপ কুমারকে। এর মধ্যে গেলো বছরই তিনি অসুস্থ হয়ে পড়েন দু'বার। এর ফলে ৯৪তম জন্মদিনও তাকে কাটাতে হয়েছিল হাসপাতালে।

১৯৪৪ সালে জোয়ার ভাটা ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় দিলীপ কুমারের। তার অভিনীত জনপ্রিয় ছবির তালিকায় রয়েছে আন, মধুমতি, দেবদাস, মুঘল-এ-আজম, নয়া দৌড়, গঙ্গা যমুনা, কর্ম। সবশেষ ১৯৯৮ সালে 'কিলা' ছবিতে বড় পর্দায় দেখা যায় তাকে। ভারত সরকার ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার এবং ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত করে দিলীপ কুমারকে।

এইচএম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়