• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আসামিরা যেন দেশ ছেড়ে পালাতে না পারে: সালমান শাহর আইনজীবী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ আগস্ট ২০১৭, ১৪:৩৯

দীর্ঘ ২১ বছর পর ফের আলোচনায় বাঙলা চলচ্চিত্রের অন্যতম নায়ক সালমান শাহ। রোববার রাতে রুবি নামের এক আমেরিকা প্রবাসীর ভিডিওবার্তায় দাবি করেন ‘সালমান শাহকে খুন করা হয়েছে।’এরপর বিষয়টি আলোচনায় আসে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা ভিডিওতে দেখা যায়, রুবি বলছেন সালমান খুন হয়েছেন। তার স্বামী ও সামিরাসহ তার পরিবার এই খুনের সঙ্গে জড়িত। এছাড়া তার নিজের জীবনও শঙ্কায় রয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে ভিডিওবার্তা প্রকাশকারী রুবি নায়ক সালমান শাহ হত্যা মামলার অন্যতম আসামি। এতদিন পর তার খুনের কথা স্বীকার করায় সেটিকে আল্লাহর কুদরত বলে মনে করেন সালমান শাহর মা নীলা চৌধুরী।

তিনি বলেন, ‘রুবির ভিডিওটি প্রমাণ হিসেবে গ্রহণ করা হোক। আসামিদের আইনের আওতায় আনা হোক।’

তবে সালমান শাহর স্ত্রী সামিরার বাবা শফিকুল হক হীরা দাবি করেছেন, ‘ভিডিও প্রকাশকারী রুবি মানসিকভাবে বিপর্যস্ত। সালমান শাহর মা তাকে টাকার লোভ দেখিয়ে এমন করাতে পারেন বলেও দাবি করেন তিনি।’

মঙ্গলবার ঢাকায় সিনেমার আলোচিত নায়ক সালমান শাহ খুনের বিষয়ে আরটিভি অনলাইনের সঙ্গে কথা হয় এ মামলার আইনজীবী ফারুক আমাদের সঙ্গে। তিনি বলেন, ‘আমরা আদালতের মাধ্যমে ইমিগ্রেশনে সতর্কতা জারি করার ব্যবস্থা করব। যাতে আসামিরা কেউ দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে।’

ফারুক আহমেদ বলেন, সালমান শাহ হত্যা মামলার অন্যতম আসামি রুবি। এতদিন পর তার এই স্বীকারোক্তি আলোচিত এ মামলার শক্ত একটি প্রমাণ। ফলে আসামিরা এখন দেশ ছেড়ে পালিয়ে যাবার চেষ্টা করতে পারেন। তাই সীমান্ত ও বিমানবন্দরগুলোতে সতর্কতা জারির বিষয়ে আদালতের কাছে আদেশ চাইব।

এই আইনজীবী বলেন, রুবির ভিডিও বার্তাটি আমরা এরইমধ্যে সংশ্লিষ্ট সবার নজরে এনেছি। আজও দেশের সব গণমাধ্যম এ বিষয়ে সংবাদ প্রচার হয়েছে। আজ-কালের মধ্যে আমরা পত্রিকার কাটিংসহ বিষয়টি আদালতের নজরে আনব। তদন্ত কর্মকর্তা যেন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেন সেটিরও ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, সালমান শাহ খুনের পর দুটো মামলা হয়। তার মধ্যে একটি অপমৃত্যু এবং অপরটি হত্যা মামলা। দুটি মামলাই চলমান আছে। এগুলো আমরা এখন আরো সচল করব। যেহেতু আমাদের কাছে প্রমাণ আছে, যেটি গোটা বিশ্ববাসী দেখেছে।

ফারুক আহমেদ বলেন, ‘আমরা আদালতের কাছে আরেকটি বিষয় নজরে আনব, যাতে আসামিরা মামলার তদন্ত কর্মকর্তাকে কোনোভাবেই প্রভাবিত করতে না পারে। অথবা পাশ কাটিয়ে যেন দেশ ছেড়ে যেতে না পারে।’

রুবির ভিডিওর বিষয়ে তিনি বলেন, ‘আমরা ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে ভিডিওটি সংগ্রহ করব- এটি প্রক্রিয়াধীন। ভিডিওটি হাতে পাওয়ার পর সেটি মামলার তদন্ত কর্মকর্তা এবং আদালতের কাছে হস্তান্তর করা হবে। কারণ এটি আমরা এভাবে দিলে প্রমাণ হিসেবে গ্রহণযোগ্য হবে না।’

১৯৯২ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ছবি দিয়ে সালমান শাহের রূপালি পর্দায় যাত্রা শুরু। চার বছরের ক্যারিয়ারে তিনি মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর প্রতিটিই দর্শকপ্রিয়তা পায়।

সালমান শাহ মৃত্যুর পর তার মা নীলা চৌধুরী ১১ জনের বিরুদ্ধে মামলাও করেছিলেন। এতে সামিরাসহ আসামি ছিলেন চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই। রাবেয়া সুলতানা রুবি ছিলেন ওই মামলার ৭ নম্বর আসামি।

পুলিশ দুই দফা ময়নাতদন্ত করে সালমান শাহর মৃত্যুকে আত্মহত্যা বলেছিল। কিন্তু নারাজি আবেদন করেছে সালমান শাহের পরিবার। মামলাটির বিচার বিভাগীয় তদন্তও হয়েছিল। এখন মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ে রয়েছে। সম্প্রতি মামলাটি আবার পুনরুজ্জীবিত করা হয়।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
১৪ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
নওগাঁয় গৃহবধূ হত্যা মামলার আসামি গ্রেপ্তার
স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা চেষ্টা মামলায় প্রধান আসামি কারাগারে
X
Fresh