• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ববিতার জন্মদিন আজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুলাই ২০১৭, ১২:০৭

পুরোনাম ফরিদা আক্তার পপি। তবে রূপালি পর্দায় ববিতা নামে পরিচিত তিনি। সত্তর ও আশির দশকের তুমুল জনপ্রিয় নায়িকা এ নায়িকা আজ ৬৪ বছরে পা রাখলেন তিনি। ২৫০ টির বেশি চলচ্চিত্রে অভিনয় করা অভিনেত্রী পর পর তিন বছর টানা জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

জহির রায়হানের ‘সংসার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে ববিতার আত্মপ্রকাশ ঘটে ১৯৬৮ সালে। সেখানে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অভিনয় করেন। চিত্রপুরীতে তার প্রাথমিক নাম ছিলো সুবর্ণা। জহির রায়হানের ‘জ্বলতে সুরুজ কি নিচে’ চলচ্চিত্রে অভিনয় করার সময় ববিতা নামে পরিচিতি পান তিনি। বসুন্ধরা, লাঠিয়াল, গোলাপী এখন ট্রেনে, জন্ম থেকে জ্বলছি, মন্টু আমার নাম, দিপু নাম্বার টু, টাকা আনা পাই, স্বরলিপি, তিনকন্যাসহ অসংখ্য ছবিতে অভিনয় করেছেন তিনি।

জন্মদিনের আয়োজন নিয়ে জানতে চাইলে ববিতা বলেন, বেশ কিছুদিন ধরে আমি অসুস্থ। এখনো পুরোপুরি সুস্থ হতে পারিনি। আর আমার ছেলে অনিক দেশের বাইরে আছে। ও দেশে থাকলে জন্মদিনের অনুষ্ঠান করতে ভালো লাগে। ও যেহেতু কানাডায়, তাই মনটা খারাপ। তাই এবার ঘটা করে কোনো অনুষ্ঠান করছি না। আর জীবনের এই পর্যায়ে এসে এখন ভাবি জন্মদিন আসা মানেই জীবন থেকে একটা বছর চলে যাওয়া। এটা ভাবতে মন খারাপ হয়ে যায়। নিরবে নিভৃতে এবারের জন্মদিনটি পালন করবো।

তিনি আরো বলেন, ডিসিসিআইআই (ডিসট্রেস চিলড্রেন ইনফ্যান্ট ইন্টারন্যাশনাল) পক্ষে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুরা আমার জন্মদিনে ফুল নিয়ে প্রতি বছর বাসায় আসে। এবার শরীরটা ভালো না থাকার কারণে তাদেরকেও বাসায় আসতে না করেছি। কোনো অনুষ্ঠানই করছি না এবার।

আপন মহিমায় উজ্জ্বল এ অভিনেত্রীর জন্মদিনে আরটিভি অনলাইন পরিবারের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুল চিকিৎসায় উনিশেই পরপারে আমিরের ‘দঙ্গল’ কন্যা
মৃত মায়ের স্বপ্ন পূরণে চোখ মুছতে মুছতে পরীক্ষা দেন ববিতা
X
Fresh