• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রধানমন্ত্রীর আশ্বাসে চলচ্চিত্র পরিবারে স্বস্তি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৭, ২৩:০৯

যৌথ প্রযোজনার নামে প্রতারণার সিনেমা নির্মাণ নিয়ে চলচ্চিত্র অঙ্গনে ভাঙ্গন দেখা দিয়েছে। একটি অংশ যৌথ প্রযোজনার ছবির পক্ষে সাফাই গাইছে। অন্যদিকে, আরেকটি পক্ষ অনিয়মের যৌথ প্রযোজনার ছবির বিপক্ষে অবস্থান নিয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক, শিল্পীসহ সংশ্লিষ্ট ১৭ সংগঠন এ নিয়ে কঠোর আন্দোলনে নেমেছে।

চলচ্চিত্রের এ সংকটের বিষয়গুলো প্রধানমন্ত্রীর কান অবধি পৌঁছেছে। এদিকে, গেলো ২৪ জুলাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ প্রদান অনুষ্ঠানে চলচ্চিত্রে অবদানের জন্য গুণী অভিনেত্রী শাবানাকে আজীবন সন্মাননা পুরষ্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিল্পীদের পক্ষ থেকে বক্তব্য দেয়ার সময় সিনেমা হলে একটি প্রতিষ্ঠানের প্রোজেক্টর মেশিন বসিয়ে ব্যবসা করা নিয়ে প্রশ্ন তোলেন শাবানা। এছাড়াও চলচ্চিত্র উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান তিনি। এরপর প্রধানমন্ত্রী তার বক্তব্যে সিনেমা হলে প্রোজেক্টর মেশিন ও প্রেক্ষাগৃহ উন্নয়নে কাজ করবেন বলে কথা দেন।

অনুষ্ঠান শেষে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সেক্রেটারি জায়েদ খান, সাইমন সাদিক, নিপুণ, পূর্ণিমা, বাপ্পীসহ আরো অনেকে প্রধানমন্ত্রীকে চলচ্চিত্র শিল্পী সমিতি এফডিসিতে যাবার জন্য আমন্ত্রণ জানান। বঙ্গবন্ধু কন্যা শিল্পীদের আমন্ত্রণ গ্রহণ করেন। সেইসঙ্গে কথা দেন তার সরকার দেশের চলচ্চিত্র উন্নয়নে যা যা দরকার সবই করবেন। এসময় তিনি শিল্পীদের মনোরম সাংস্কৃতিক পরিবেশনার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী চলে যাবার পর তার আশ্বাসে খুশী হয়ে মিশা, জায়েদ, সাইমন বাপ্পী একে অন্যকে জড়িয়ে ধরে আনন্দ উল্লাস করেন।

এইচএম/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh