• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিল্পীদের হাতে চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৭, ২০:১৫

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ এর পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেয়া হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের নির্মাতাদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিশ্বমানের চলচ্চিত্র নির্মাণ করতে হবে। এতে দেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে হবে। এজন্য সাভারে আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু ফিল্ম সিটি নির্মাণ করা হবে। যাতে উন্নতমানের সিনেমা করা সম্ভব হয়।

অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একে এম রহমতউল্লাহ, তথ্য সচিব মরতুজা আহমদসহ আরো অনেকে।

গেলো মে মাসে এ পুরস্কারের প্রজ্ঞাপন জারি করে সরকার। দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫টি ক্ষেত্রে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ দেয়া হয়।

চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য এবার আজীবন সম্মাননায় ভূষিত করা হয় চিত্রনায়িকা শাবানা ও সঙ্গীতশিল্পী ফেরদৌসি রহমানকে। শাবানা তার বক্তৃতায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

‘বাপজানের বায়োস্কাপ’ ও ‘অনিল বাগচীর একদিন’ যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র, ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’ শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, মোঃ রিয়াজুল মওলা রিজু এবং মোরশেদুল ইসলাম যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, প্রধান চরিত্রে শাকিব খান ও মাহফুজ আহমেদ যুগ্মভাবে শ্রেষ্ঠ অভিনেতা এবং জয়া আহসান শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান।

আরো পুরস্কার পান- পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা গাজী রাকায়েত ও শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা, খল চরিত্রে ইরেশ যাকের, শ্রেষ্ঠ শিশুশিল্পী যারা যারিব, শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পাবে প্রমিয়া রহমান, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক সানী জুবায়ের, শ্রেষ্ঠ গায়ক যুগ্মভাবে সুবীর নন্দী ও এস আই টুটুল, শ্রেষ্ঠ গায়িকা প্রিয়াংকা গোপ, শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম, শ্রেষ্ঠ সুরকার এস আই টুটুল, শ্রেষ্ঠ কাহিনীকার মাসুম রেজা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার যুগ্মভাবে মাসুম রেজা ও মো. রিয়াজুল মওলা রিজু, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হুমায়ুন আহমেদ, শ্রেষ্ঠ সম্পাদক মেহেদী রনি, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক সামুরাই মারুফ, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান, শ্রেষ্ঠ শব্দগ্রাহক রতন কুমার পাল, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা মুসকান সুমাইয়া, শ্রেষ্ঠ মেক-আপম্যান শফিক।

চলচ্চিত্র অঙ্গনের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আয়োজন শেষ হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh