• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

তিন ছবিতে শাকিবের অভিনয়ে বাধা নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুলাই ২০১৭, ১৪:১৫

দেশীয় সিনেমার নাম্বার ওয়ান চিত্রনায়ক শাকিব খানের নির্মিতব্য ৩ সিনেমায় অভিনয়ের বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আরোপিত নিষেধাজ্ঞা স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ রোববার এ স্থগিতাদেশ দেন। এর ফলে শাকিব খানের ওই তিন ছবিতে অভিনয়ে কোনো বাধা রইল না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

সিনেমা তিনটি হলো- আমি নেতা হবো, মামলা হামলা ঝামেলা ও কথা দিয়ে কেউ কথা রাখে না।

চলচ্চিত্র শিল্পের সব সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিবার গেলো ১৮ জুলাই এক বিজ্ঞপ্তির মাধ্যমে শাকিব খানের অভিনয়ের নিষেধাজ্ঞার বিষয়টি জানানো হয়। একইসঙ্গে শাকিব খান অভিনীত পুরাতন বা নতুন কোনো চলচ্চিত্রে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের কোনো সদস্যই অংশগ্রহণ করবে না বলেও জানানো হয়।

হাইকোর্ট এ প্রেস বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না-এ মর্মে রুলও জারি করেছেন। এছাড়াও তথ্য সচিব, এফডিসিসহ বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ঈদের আগে চলচ্চিত্র পরিবার রাজপথে নেমে তুমুল আন্দোলনের পরেও সমালোচিত যৌথ প্রযোজনার দুটো ছবি 'নবাব' ও 'বস-টু' আনকাট সেন্সর ও মুক্তি পায় ঈদুল ফিতরে। ওই সময় ছবি দু'টো মুক্তির পক্ষে শাকিব খান কাজ করেছেন। আর এ অভিযোগে চলচ্চিত্র পরিবার শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য বয়কটের সিদ্ধান্ত নেয়।

এইচএম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সব জল্পনা-কল্পনার অবসান, শাকিবের ‘তুফান’এ চঞ্চল
জয়কে নিয়ে নেওয়া সিদ্ধান্তে মন খারাপ শাকিবের পরিবারের
ঈদে দর্শকপ্রিয়তার শীর্ষে ‘রাজকুমার’
জয় এখন নামাজ পড়া শুরু করেছে : অপু বিশ্বাস
X
Fresh