close
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭ | ১০ শ্রাবণ ১৪২৪

ইতিহাস-রাজনীতি আমাদের ভাগ করে দিলেও মনের টান কমেনি : শর্মিলা ঠাকুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ জুলাই ২০১৭, ১১:৫৮ | আপডেট : ১৬ জুলাই ২০১৭, ১২:১১
বলিউড ও ভারতের বাংলা সিনেমার খ্যাতিমান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। তার সৌন্দর্য আর কথার জাদু এখনো মনে দোলা দেয়। ৭০ বছর বয়সেও তিনি অপরূপা। আরেকজন বলিউড ও টালিউডের জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার জিৎ গাঙ্গুলী।

শর্মিলা ঠাকুরের কথার জাদু আর জিৎ গাঙ্গলীর সুরের দোলাতে মেতেছিল ঢাকা। শনিবার রাজধানীর বসন্ধুরা আবাসিক এলাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার গুলনকশা হলে 'শর্মিলা ঠাকুর-জিৎ গাঙ্গলী লাইভ ইন ঢাকা' অনুষ্ঠিত হয়। জমজমাট এ কনসার্টের আয়োজন করে চ্যানেল লাইভ এন্টারটেইনমেন্ট। বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের ২১ বছর পদার্পণ উপলক্ষে আয়োজিত হয় এ কনসার্ট।

অনুষ্ঠানে করতালির মধ্য দিয়ে মঞ্চে আসেন শর্মিলা ঠাকুর। তিনি বলেন, ঢাকা আমার খুব প্রিয় শহর। বাংলাদেশের সঙ্গে আমাদের পরিবারের নাড়ির টান। ইতিহাস-রাজনীতি আমাদের ভাগ করে দিলেও মনের টান কমেনি। আমাদের ভাষা ও শিল্প এক ও অভিন্ন। তাই এ দেশে এলেই নাড়ির টান অনুভব করি।

দুই দেশের মধ্যে সংস্কৃতির আদানপ্রদানের ক্ষেত্রে চলচ্চিত্রকে প্রাধান্য দিয়ে তিনি বলেন, চলচ্চিত্র কর্মী হিসেবে আমার আশা দুই দেশের মধ্যে আরো সাংস্কৃতিক বিনিময় হোক, যৌথ চলচ্চিত্র নির্মিত হোক। কাঁটাতারের বাধা যেন আদান-প্রদানের প্রতিবন্ধকতা না হয়।

শর্মিলা ঠাকুর মঞ্চে আসার আগে তার অভিনীত বিভিন্ন চলচ্চিত্রের গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন অভিনেত্রী নাদিয়া, তারিন, নিপুণ, মেহজাবীন ও চাঁদনী। সবশেষ মঞ্চে আসেন ভারতীয় সঙ্গীত পরিচালক জিৎ। বাংলা ও হিন্দি চলচ্চিত্রের জনপ্রিয় কয়েকটি গান শোনান তিনি। তার সঙ্গে কণ্ঠ মেলান ভারতের কণ্ঠশিল্পী দোয়েল গোস্বামী। একে একে জিৎ গেয়ে শোনান- খুঁজেছি তোকে রাত বিরাতে, মেরি সাঙ্গ কাটি রাতে, তুই যে আমার, হান্ড্রেড পার্সেন্ট লাভ, বস, খামোশিয়ান গানগুলো। 


এইচএম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়