• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

‘যৌথ প্রতারণার সিনেমা দেখাতে হল মালিকদের বাধ্য করা হচ্ছে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৭, ১৬:৩৮

চিত্রনায়িকা নিপুণ আক্তার। টেলিভিশন অনুষ্ঠান ও বিশেষ দিবসের নাটকেও সরব উপস্থিতি তার। বর্তমান সময়ে দেশীয় সিনেমার সমস্যা নিয়েও সোচ্চার এ অভিনেত্রী। সম্প্রতি নায়ক শাকিব খানের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়েও এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে নিপুণ। হাল সময়ে সমস্যা নিয়ে জানতে চাইলে নিপুণ বলেন, দেশীয় সিনেমা এখন ধ্বংশের দ্বারপ্রান্তে। কারণ সিনেমা হল ক্রমশই কমে যাচ্ছে। আর যে হলগুলো টিকে আছে তা একটি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার হাতে জিম্মি। তারা হলগুলোতে আধুনিক যন্ত্রপাতি স্থাপনের মাধ্যমে সিনেমা হলগুলো নিজেদের আয়ত্তে নিয়ে হল মালিকদের বাধ্য করে যৌথ প্রযোজনার নামে প্রতারণার সিনেমা দেখাচ্ছে।

তিনি আরো বলেন, যেসব সিনেমা হলগুলোতে জাজের মেশিন দিয়ে চলচ্চিত্র প্রদর্শন হচ্ছে তা শুধু নিজেদের স্বার্থে ব্যবহার হচ্ছে। যার ফলে দেশীয় ছবি মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না। এতে করে আমাদের প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ছবি বানানোর আগ্রহ হারিয়ে ফেলছে। বাংলা সিনেমা যাচ্ছে ধ্বংশের দিকে। সিনেমা হল জাজের দখলমুক্ত করতে হবে।

নিপুণ বলেন, সরকারি সাহায্যে দেশের সিনেমা হলগুলো থেকে জাজের মেশিন সড়িয়ে সরকারি অর্থায়নে হলগুলোকে আধুনিকায়ন করে এফডিসির আওতায় হলগুলো নিয়ে আসলে সিনেমার এ সংকটময় সময় কাটবে এবং আবারো সিনেমা বানাতে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো আগ্রহ প্রকাশ করবে।

চলচ্চিত্র ঐক্যজোটের আন্দোলনের ব্যাপারে তিনি বলেন, চলচ্চিত্র রক্ষার স্বার্থে চলচ্চিত্র পরিবার যে আন্দোলন করে যাচ্ছে তা অচিরেই সফল হবে। আমরা প্রত্যেকে কাঁধে কাঁধ রেখে এ শিল্পকে আবার আগের অবস্থায় ফিরে আনবো।

এইচএম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আদম’ সিনেমার পরিচালক আর নেই
নিজের সিনেমার বেহাল দশা দেখে হতাশ পূজা চেরি
দক্ষিণের যে ৫ সিনেমার অপেক্ষায় দর্শক
ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা
X
Fresh