• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দেশীয় সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরবে আরটিভি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুলাই ২০১৭, ১৫:৪৯

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি টেলিভিশন আরটিভির ফেসবুক পেইজে ভক্তদের লাইক এক কোটির বেশি ছাড়িয়েছে। সোমবার আরটিভির কার্যালয়ে এ উপলক্ষে কেক কেটে দিনের আয়োজন শুরু হয়। এ আয়োজনে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন দেশ বরেণ্য বেশ ক'জন শোবিজ ব্যক্তিত্ব। এ সময় তারা আরটিভির শুভকামনা করেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বলেন, সংস্কৃতি চর্চায় আরটিভি সুন্দরভাবে কাজ করে যাচ্ছে। তাদের এক কোটি ফেসবুক ফ্যান এটাও বড় একটি সাফল্য। এটা দর্শকদের ভালোবাসার বহিঃপ্রকাশও বটে। দেশীয় সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরবে বলে আশা করছি।

অভিনেতা আতাউর রহমান বলেন, আমি অত্যন্ত আনন্দিত। নিজেকে সবসময় আরটিভি পরিবারেরই একজন মনে করি। আরটিভির সঙ্গে সম্পৃক্ততা আমার বহুদিনের। বয়স্ক হলেও তারা স্নেহ করেন। ডেকে আনেন গৌরবের দিনগুলোতে। আজ খুব ভালো লাগছে যে বিশ্বের অন্যান্য চ্যানেলগুলোর সঙ্গে তালমিলিয়ে আরটিভি এগিয়ে যাচ্ছে। এক কোটি তাদের ফেসবুক ফ্যান এটাও একটা বড় ব্যাপার। আরো একটা কথা বলবো চ্যানেলটি এখনো সুন্দর সুন্দর নাটক উপহার দিচ্ছে। বিশেষ করে বিভিন্ন দিবসের নাটকের ক্ষেত্রেও তারা যথেষ্ট গুরুত্ব দেয়।

অভিনেতা আজিজুল হাকিম বলেন, আজকের এই দিনটি বিশেষ মর্যাদা ও গৌরবের। কারণ আরটিভি এক কোটির বিরাট একটি ফ্যান পেইজ অর্জন করেছে। আমি বিশ্বাস করি আরটিভি প্রজন্ম থেকে প্রজন্মের কাছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা পৌঁছাতে সক্ষম হয়েছে। বাংলাদেশের শিল্পী ও সংস্কৃতির চর্চায় আরটিভি বলিষ্ঠ ভূমিকা পালন করে চলছে। আগামীদিনেও তাদের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে আশাকরি। আর সারাবিশ্বকে ডিজিটাল সুবিধায় আনবে।

অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, আমরা আরটিভির সঙ্গেই ছিলাম, সঙ্গেই আছি। এটা আরটিভির জন্য বড় এক সাফল্য। সারা পৃথিবীতে আরটিভি ছড়িয়ে পড়ুক। আমাদের দেশীয় চ্যানেলগুলোর মধ্যে আরটিভির জনপ্রিয়তা শীর্ষে। তাদের ফ্যান পেইজ কোটি থেকে কোটিতে ছড়িয়ে পড়ুক এই শুভ কামনা।

সঙ্গীতশিল্পী মৌটুসী পার্থ বলেন, আরটিভি ফ্যান পেইজ এক কোটি ছাড়িয়েছে এ বিজয় আমাদের সবার। আমি আরটিভি পরিবারের একজন হিসেবে সকল দর্শকদের শুভেচ্ছা জানাচ্ছি।

আরটিভির ফ্যান পেইজ ২০০৯ সালে যাত্রা শুরু করেছিল। মাত্র ৮ বছরের মাথায় পেইজে ফ্যান বা ভক্তের সংখ্যা এক কোটির মাইলফলক অতিক্রম করলো। বাড়তি বিজ্ঞাপন বা প্রচার কৌশল ব্যবহার না করেই গ্রহণযোগ্য সংবাদ-বিনোদন দিয়ে অনেকটা স্বয়ংক্রিয়ভাবেই ক্রমাগত দর্শক-পাঠকদের আগ্রহেই অর্জন করেছে এ মাইলফলক।

যাত্রা শুরুর পর খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠতে শুরু করে পেইজটি। লাইক-কমেন্ট-শেয়ারের মাধ্যমে বিশ্বজুড়ে সবার মাঝে ছড়িয়ে পড়তে থাকে ফ্যানপেইজটি। ২০১৪ সালে যাচাই-বাছাই করে পেইজের যথার্থতা নিশ্চিত করে ফেসবুক কর্তৃপক্ষ। এর মাধ্যমে বাংলাদেশের প্রথম কোনো চ্যানেল হিসেবে ফেসবুক পেইজ হিসেবে ভেরিফাইড হয় আরটিভি।

বর্তমানে ফেসবুকে বাংলাদেশে টিভি ক্যাটাগরিতে আরটিভি শীর্ষে অবস্থান করছে। পাশাপাশি মিডিয়া ক্যাটাগরিতে তৃতীয় এবং সব ক্যাটাগরি মিলিয়ে সপ্তম অবস্থানে আছে। এছাড়া বিশ্বে টিভি ক্যাটাগরিতে ৬০তম ও মিডিয়া ক্যাটাগরিতে ১৩১তম অবস্থানে আছে আরটিভি। এই বিভাগে এক নম্বরে আছে ফেসবুক, ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেল, ইউটিউবের মতো প্রতিষ্ঠান।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh