• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ব্রিটেনে শুটিং বন্ধ রেখে ঢাকা আসছেন শাকিব খান!

এ এইচ মুরাদ

  ২৪ জুন ২০১৭, ১৩:০১

দেশের শীর্ষ নায়ক শাকিব খানকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে চলচ্চিত্র ঐক্যজোটের ১৭টি সংগঠন। সিনিয়র শিল্পী ও পরিচালক সমিতিকে হেয় করে কথা বলায় শুক্রবার তাকে নিষিদ্ধ করা হয়।

শাকিবকে নিষিদ্ধ করার ঘটনার পক্ষে বিপক্ষে চলছে নানান আলোচনা। এদিকে 'শিকারি'খ্যাত এ নায়ক এখন লন্ডনে রয়েছেন। 'চালবাজ' নামে ছবির শুটিংয়ে এ লন্ডন সফর তার। নায়িকা হিসেবে রয়েছেন কলকাতার শুভশ্রী।

লন্ডনে থাকলেও শাকিবের শুটিং লোকেশন পার্শ্ববর্তী দেশ স্কটল্যান্ডে। মূলত সেখানেই চলছে নতুন ছবির শুটিং। ছবির কাজ শেষ করে আসছে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে ঢাকায় আসার কথা ছিল শাকিবের।

কিন্তু চলচ্চিত্রে বিরাজমান পরিস্থিতিতে বিশেষ দরকারে দু' একদিনের মধ্যেই ঢাকায় আসতে পারেন শাকিব শনিবার সকালে আরটিভি অনলাইনকে এমনটাই জানিয়েছেন তার ঘনিষ্ঠজন।

শাকিবের ভাষ্য, তিনি কোনো শিল্পীকে হেয় করে করা বলেননি। তাকে নিয়ে যেসব ঘটনা চলছে তার সবই উদ্দেশ্য প্রণোদিত। তাইতো এর সঠিক সুরাহা চান।

তিনি বলেন, আমি আগেও বলেছি যৌথ প্রতারণার বিপক্ষে ছিলাম আছি থাকব। তবে নিয়ম মেনে যৌথ প্রযোজনার ছবি করার পর কেউ যেন বাধার সম্মুখিন না হন।

এ নায়কের দাবি, ফারুক, আলমগীর কিংবা কোনো সিনিয়র অভিনেতাকে উদ্দেশ্য করে ১৮ জুন সংবাদ সম্মেলনে কোনো মন্তব্য করেননি। তিনি 'সাহেব' বলেছেন। কারো নাম বলেননি।

সূত্র জানায়, ঈদের মধ্যে যদি সম্ভব নাও হয় তবে আসছে জুলাই মাসে সিনিয়র শিল্পীদেরকে নিয়েই ঘটা করে সংবাদ সম্মেলন করবেন শাকিব। সেখানে নিজের অবস্থান সম্পর্কে সবাইকে জানাবেন তিনি।

ঈদে মুক্তি প্রতীক্ষিত ‘বস-২’ ও ‘নবাব’ নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে ঢাকার চলচ্চিত্র অঙ্গন। ছবি দুটি যৌথ প্রযোজনার নিয়ম মেনে নির্মাণ করা হয়নি দাবি করে এর মুক্তি ঠেকাতে আন্দোলন করছে ১৭টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। অন্যদিকে, প্রযোজনা প্রতিষ্ঠান জাজসহ সিনেমাহল মালিকরা চেষ্টা করছেন ছবি দুটি মুক্তি দিতে।

দু’পক্ষই পাল্টাপাল্টি নানা কর্মসূচি পালন ও সংবাদ সম্মেলন করেছে। এরই মধ্যে বুধবার আনকাট সেন্সর ছাড়পত্র পায় ‘বস-২’ ও ‘নবাব’।

(১৮ জুন সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যকে কেন্দ্র করে চলচ্চিত্র পরিবারের রোষানলে পড়েন শাকিব খান। ওই দিনের বক্তব্যর জের ধরেই তাকে আজীবন নিষিদ্ধ করা হয়। সেই ভিডিওটি আরটিভি অনলাইনের পাঠকদের জন্য নিচে দেয়া হল)

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh